IND VS AUS: বর্ডার গাভাস্কার ট্রফির আগেই হটাৎ করেই দলের বাইরে থাকার সিদ্ধান্ত নিলেন চেতেশ্বর পূজারা !! 1

বছরের শুরুতে ভারতীয় দল শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড দলকে পরাজিত করে আকাশছোঁয়া আত্মবিশ্বাস নিয়ে আগামী ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে চলেছেন, বর্তমানে ভারতীয় দলের অন্যতম বড় লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে প্রবেশ , আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়া (IND VS AUS) মধ্যে বর্ডার গাভাস্কার ট্রফি, এই সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ইতিমধ্যে ভারতীয় বোর্ড তাদের দল প্রকাশ করে দিয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল খেলতে গেলে ভারতকে বর্ডার গাভাস্কার ট্রফি জিততেই হবে, আর এই বর্ডার গাভাস্কার ট্রফির আগেই ভারতীয় দলের সিনিয়র ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara) সম্পর্কিত একটি বড় খবর সামনে আসছে।

দলের বাইরে থাকার সিদ্ধান্ত নিলেন চেতেশ্বর পূজারা

IND VS AUS: বর্ডার গাভাস্কার ট্রফির আগেই হটাৎ করেই দলের বাইরে থাকার সিদ্ধান্ত নিলেন চেতেশ্বর পূজারা !! 2

চেতেশ্বর পূজারা বর্তমানে রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্র দলের হয়ে খেলছেন। ২৪ জানুয়ারী থেকে রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্র ও তামিলনাড়ুর মধ্যে খেলা হবে।তবে এই ম্যাচে খেলতে দেখা যাবে না চেতেশ্বর পূজারাকে। নিজেই নিলেন এর সিদ্ধান্ত, ওয়ার্ক লোডের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন পূজারা, এমনকি পূজারা ছাড়াও এই ম্যাচে অংশ নেবেন না সৌরাষ্ট্রের নিয়মিত অধিনায়ক জয়দেব উনাদকাট (Jaydev Unadkat)। এই দুই খেলোয়াড়ই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দলের অংশ। ১২ বছর পর জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন উনাদকাট এবং বাংলাদেশের বিরুদ্ধে ইনফর্ম কুলদীপ যাদবের (Kuldeep Yadav) স্থানে ব্যাটিং করার সুযোগ পান জয়দেব। বুমরাহের অনুপস্থিতিতে এই সিরিজে উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করতে পারেন এই পেসার।

ভারতীয় টেস্ট দলের দেওয়াল হলেন পূজারা

IND VS AUS: বর্ডার গাভাস্কার ট্রফির আগেই হটাৎ করেই দলের বাইরে থাকার সিদ্ধান্ত নিলেন চেতেশ্বর পূজারা !! 3

ভারতীয় টেস্ট দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় হলেন চেতেশ্বর পূজারা, শেষ বর্ডার গাভাস্কার ট্রফিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন পূজারা, যেহেতু বর্ডার গাভাস্কার ট্রফি ভারতের কাছে গুরুত্বপূর্ণ সেই জন্যই পূজারা এমন সিদ্ধান্ত গ্রহণ করেছেন, রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর চেতেশ্বর পূজারাকে টেস্টে দলের দেয়ালও বলা হয়ে থাকে। টিম ইন্ডিয়ার হয়ে এখনও পর্যন্ত ৯৮ টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। এই ম্যাচে চেতেশ্বর পূজারা ৪৪.৩৯ গড়ে ৭০১৪ রান করেছেন। এই সময়ে তার ব্যাট দিয়ে ৩৪টি হাফ সেঞ্চুরি ও ১৯টি সেঞ্চুরি রয়েছে। ভারতীয় দলের জন্য অন্য একটি সুখবর যে, দলে ফিরেছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) অনেক দিন ধরেই চোট সংক্রান্ত সমস্যায় ভুগছেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, কয়েক মাস ধরে মাঠের বাইরে থাকার পর অবশেষে মাঠে ফিরতে চলেছেন এই অলরাউন্ডার। অস্ট্রেলিয়া সিরিজের আগে তামিলনাড়ুর বিপক্ষে তার ঘরোয়া দল সৌরাষ্ট্রের হয়ে ম্যাচ খেলতে দেখা যাবে। জয়দেব উনাদকাটের অনুপস্থিতিতে সৌরাষ্ট্র দলকে নেতৃত্ব দেবেন রবীন্দ্র জাদেজা।

Leave a comment

Your email address will not be published.