ভারতের টেস্ট দল থেকে বাদ পড়লেন চেতেশ্বর পূজারা, এবার খেলবেন ইংল্যান্ডে প্রথম শ্রেণির ক্রিকেট 1

ভারতের টেস্ট দল (India) থেকে বাদ পড়েছেন ডান হাতি ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। এর পেছনের কারণ চেতেশ্বর পূজারার পারফরম্যান্স ছাড়া আর কিছুই নয়। চেতেশ্বর পূজারা দীর্ঘদিন ধরেই বাজে ফর্মে ছিলেন। এমনকি প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট রঞ্জি ট্রফিতেও তিন ম্যাচে বিশেষ কিছু দেখাতে পারেননি তিনি। তবে এখন ইংল্যান্ড থেকে তার জন্য সুখবর আসছে এবং সে তার ফর্ম ফিরে পেতে পারে। শুধু তাই নয়, ভারতের দলকে জুলাইয়ে ইংল্যান্ডে (England) একটি টেস্ট ম্যাচ খেলতে হবে এবং সেই ম্যাচেও তারা নির্বাচনের জন্য উপলব্ধ হতে পারে। তবে এর জন্য তাদের শক্তিশালী পারফরম্যান্স দেখাতে হবে।

ইংল্যান্ড থেকে তার জন্য সুখবর আসছে

How Cheteshwar Pujara brought India back from the cliff edge - The Economic  Times

আসলে, চেতেশ্বর পূজারা ইংল্যান্ডে খেলার জন্য কাউন্টি চ্যাম্পিয়নশিপের চুক্তি পেয়েছেন। অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড (Travis Head) তার দলের সাথে প্রতিশ্রুতির কারণে কাউন্টি দল সাসেক্সের সাথে চুক্তি ভঙ্গ করেছেন। এমন পরিস্থিতিতে সাসেক্স (Sussex) দলে ঢুকে পড়েছেন কিছু বিদেশি খেলোয়াড়। এর মধ্যে একটি নাম চেতেশ্বর পূজারার, অন্যদিকে অস্ট্রেলিয়ার তরুণ টপ অর্ডার উইকেটকিপার ব্যাটসম্যান জশ ফিলিপও (Josh Phillipe) চুক্তি পেয়েছেন। চেতেশ্বর পূজারা সাসেক্সের হয়ে ২০২২ সালের সব ম্যাচ খেলবেন। পূজারা মরসুমের প্রথম চ্যাম্পিয়নশিপ ম্যাচের জন্য সময়মতো পৌঁছাবে এবং অন্তত RL50 প্রতিযোগিতার শেষ না হওয়া পর্যন্ত সেখানে থাকবে।

ভারতের দলকে জুলাইয়ে ইংল্যান্ডে একটি টেস্ট ম্যাচ খেলতে হবে

Cheteshwar Pujara Dismissed For 1 At Headingley; Goes Without A Fifty For  12 Consecutive Innings

ক্লাবের সাথে যুক্ত হওয়ার পর চেতেশ্বর বলেছেন, “আগামী মরসুমে ঐতিহাসিক সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের অংশ হতে পেরে আমি উচ্ছ্বসিত এবং সম্মানিত। আমি শীঘ্রই সাসেক্স পরিবারে যোগ দিতে এবং এর সমৃদ্ধ ক্রিকেট ইতিহাসের অংশ হতে উন্মুখ। বছরের পর বছর ধরে ইউকেতে কাউন্টি ক্রিকেট খেলার সময় আমি সবসময় উপভোগ করেছি, তাই একটি নতুন মেয়াদের জন্য উন্মুখ এবং ক্লাবের সাফল্যে অবদান রাখার জন্য উন্মুখ।”

Leave a comment

Your email address will not be published.