যজুবেন্দ্র চহেল জানালেন এই খেলোয়াড়ের কারণে ভেঙেছে কুলচার জনপ্রিয় জুটি 1

টিম ইন্ডিয়ার দুই দুর্দান্ত স্পিনার কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেল ভারতীয় দলে প্রবেশ করার সঙ্গেই সঙ্গেই এমন কৃতিত্ব দেখান যে দ্রুতই এই জুটির নাম হয়ে যায় কুলচা। দুই বোলারই এক সঙ্গে টিম ইন্ডিয়ার হয়ে বেশকিছু দুর্দান্ত ম্যাচ জিতিয়েছেন, কিন্তু গত কিছু মাস ধরে এখন এই জুটিকে আর একসঙ্গে দেখা যাচ্ছে না। আর এখন ভারতীয় দল এই জুটিকে ভেঙে দিয়েছে। তবে এই ভাঙনের মুখ্য কারণ নিয়ে এবার মুখ খুললেন যজুবেন্দ্র চহেল।

রবীন্দ্র জাদেজার কারণে টিম ইন্ডিয়াকে ভাঙতে হয়েছে তাদের জুটি

যজুবেন্দ্র চহেল জানালেন এই খেলোয়াড়ের কারণে ভেঙেছে কুলচার জনপ্রিয় জুটি 2

স্পোর্টস তকের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে যজুবেন্দ্র চহেল জানিয়েছেন যে কেনো টিম ইন্ডিয়া তাদের উইনিং জুটিকে ভেঙেছে। তিনি বলেন, “আমি আর কুলদীপ ২০১৮ পর্যন্ত নিয়মিত একসঙ্গে খেলেছি, আমাদের একসঙ্গে খেলার প্রধান কারণ হার্দিক পাণ্ডিয়া ছিল, যে ব্যাটিংয়ের পাশাপাশি জোরে বোলিং করত। আর এর সঙ্গে দলে দুই স্পিনার খেলত। কিন্তু হার্দিকের আহত হওয়ার পর রবীন্দ্র জাদেজা দলে আসে আর এখান থেকেই আমাদের জুটির জন্য সবকিছু বদলে যায়। হার্দিকের পর দলে অলরাউন্ডারের প্রয়োজন ছিল আর টিম ইন্ডিয়া সাত নম্বর পর্যন্ত ব্যাটিং চেয়েছিল। জাদেজা একজন স্পিন অলরাউন্ডার যে কারণে দল আমাদের দুজনের মধ্যে কোনো একজনকেই বাছতে পারত”।

যজুবেন্দ্র চহেল আজও বিরাটের পছন্দের, কিন্তু কুলদীপের কেরিয়ার সমস্যায়

যজুবেন্দ্র চহেল জানালেন এই খেলোয়াড়ের কারণে ভেঙেছে কুলচার জনপ্রিয় জুটি 3

দেখা গেলে যজুবেন্দ্র চহেল যতই ইংল্যান্ড সফরে দলে জায়গা না পান কিন্তু সকলেই জানেন যে বিরাট আজও এই দুই খেলোয়াড়ের মধ্যে চহেলকেই বেশি গুরুত্ব দেন। এটাই কারণ যে চহেলের খারাপ ফর্মেও বিরাট তাকে খেলার বেশকিছু সুযোগ দিয়েছেন, অন্যদিকে কুলদীপকে সুযোগ থেকে বঞ্চিত রাখা হয়েছে।

টিম ইন্ডিয়ার এই চায়নাম্যান বোলার সম্প্রতিই একটি ইন্টারভিউ চলাকালীন মেনে নিয়েছেন যে ধোনির দলে থাকার সময় তার কনফিডেন্স কখনও কম হয়নি, কিন্তু দুর্ভাগ্যবশত কুলদীপ টিম ইন্ডিয়ার পাশাপাশি আইপিএলেও সুযোগ পাচ্ছেন না, যে কারণে তার কেরিয়ার নিয়ে মানসিক সমস্যা দেখা দেওয়া স্বাভাবিক।

শ্রীলঙ্কা সফরে দেখতে পাওয়া যেতে পারে এই জুটিকে

যজুবেন্দ্র চহেল জানালেন এই খেলোয়াড়ের কারণে ভেঙেছে কুলচার জনপ্রিয় জুটি 4

দুই স্পিনারই ইংল্যান্ড সফরে জায়গা পাননি। অন্যদিকে এই ইংল্যান্ড সফরের জন্য নির্বাচিত ২১ সদস্যের দল আগষ্ট পর্যন্ত ইংল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ খেলবে। কিন্তু টিম ইন্ডিয়াকে শ্রীলঙ্কা সফরে যেতে হবে জুলাই মাসে। যেখানে তাদের ৩টি টি-২০ আর ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে হবে। প্রধান দলের ব্যস্ততার কারণে বিসিসিআই শ্রীলঙ্কায় দ্বিতীয় টিম পাঠানোর কথা ঘোষণা করেছে। এই সফরে নির্বাচকরা এই দুই স্পিনারকে জায়গা দিএ পারেন, আরও একবার ফলে কুলচা জুটিকে টিম ইন্ডিয়ার হয়ে খেলতে দেখা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *