নির্বাসিত হওয়া এই তরুণ ইংরেজ ক্রিকেটারের শাস্তি প্রসঙ্গে বড় বার্তা দিলেন অধিনায়ক জো রুট 1

ইংল্যান্ডের অধিনায়ক জো রুট দেশের ক্রিকেট ব্যবস্থায় অন্তর্ভুক্তির জন্য জোর দিয়ে বলেছেন, আট বছর আগে বর্ণবাদী এবং দলের নতুন পেসার অলি রবিনসনের অশ্লীল টুইট পুরোপুরি অগ্রহণযোগ্য, কিন্তু নতুন খেলোয়াড় সত্যই এটির জন্য দুঃখ প্রকাশ করেছেন। লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকের প্রথম দিন বুধবার রবিনসনের টুইটগুলি প্রকাশিত হয়েছে। ম্যাচটিতে সাত উইকেট নিয়ে রবিনসন অবশ্য মাঠে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। তিনি নিজের টুইটটির জন্য নিঃশর্ত প্রকাশ্য ক্ষমা চেয়েছেন।

Cricket news Ollie Robinson Twitter, apology, England vs New Zealand

প্রথম টেস্ট ড্র হওয়ার পরে রুট বলেছিলেন, “মাঠের বাইরে যা ঘটেছিল তা কোথাও থেকে আমাদের খেলায় বৈধ নয়। আমরা সবাই এটা জানি। তিনি ড্রেসিংরুমে এই বিষয়ে তার পক্ষ দিয়েছেন। তিনি জনগণ এবং গণমাধ্যমের সাথে কথা বলেছিলেন এবং তাঁর এই কর্মের জন্য দুঃখ প্রকাশ করেছেন। সেই সময় থেকে তিনি অনেক অনুশোচনা দেখিয়েছিলেন। তিনি দেখতে পাচ্ছেন যে তিনি কীভাবে গ্রুপ এবং দলের আশেপাশে ছিলেন, এটি খুব বাস্তব। তিনি বলেছিলেন যে প্রাথমিকভাবে তিনি হতবাক হয়ে গিয়েছিলেন এবং কীভাবে প্রতিক্রিয়া জানাতে হয় তা জানেন না।”

Ollie Robinson suspended from intl cricket | ECB suspends Ollie Robinson  from all international cricket for 'racist and sexist' tweets | Cricket News

“আমি ব্যক্তিগতভাবে তার টুইটগুলি বিশ্বাস করতে পারি না। আমি কীভাবে এটিতে প্রতিক্রিয়া জানাতে পারি তা সত্যই জানতাম না। আমি মনে করি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল অলি এই ড্রেসিংরুমের একটি অংশ এবং আমাদের তাকে সমর্থন করতে হয়েছিল। আমাদের তাকে শেখার ও বোঝার সুযোগ দেওয়ার চেষ্টা করা উচিত।” রুট বলেছিলেন, “আমি মনে করি এটি আমাদের খেলাধুলার প্রত্যেকের জন্য একটি বড় পাঠ।”  ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ২০১২-১৩ সালে তার বৈষম্যমূলক টুইটের তদন্তের জন্য মুলতুবি হয়ে রবিনসনকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক বরখাস্ত করেছে।

Leave a comment

Your email address will not be published.