আপনি কি ভাঙতে পারবেন অনিল কুম্বলের ৬১৯টি উইকেটের রেকর্ড? অশ্বিন দিলেন এই দুর্দান্ত জবাব

রবিচন্দ্রন অশ্বিন ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে জোফ্রা আর্চারের উইকেট হাসিল করতেই টেস্ট ক্রিকেটে নিজের ৪০০ উইকেট পূর্ণ করেহিলেন। অশ্বিন এই কৃতিত্ব মাত্র ৭৭টি টেস্ট ম্যাচে পূর্ণ করেন। তিনি ভারতের হয়ে সবচেয়ে দ্রুত ৪০০ উইকেট নেওয়া বোলার হয়ে গিয়েছিলেন।

ভাঙতে পারেন অনিল কুম্বলের ৬১৯ উইকেটের রেকর্ড

আপনি কি ভাঙতে পারবেন অনিল কুম্বলের ৬১৯টি উইকেটের রেকর্ড? অশ্বিন দিলেন এই দুর্দান্ত জবাব 1

রবিচন্দ্রন অশ্বিন ওয়েস্টইন্ডিজের বিরুহে ২০১১য় নিজের টেস্ট ডেবিউ করেছিলেন। এরপর থেকেই তিনি নিয়মিত ভারতীয় দলের হয়ে উইকেট নিয়েছেন। তিনি এখনও পর্যন্ত ভারতের হয়ে ৪০১টি উইকেট নিয়েছেন আর এখন তার নজর ৬১৯ উইকেটের দিয়ে রয়েছে। যদি অশ্বিন নিজের এই দুর্দান্ত ফর্ম বজায় রাখেন, তো নিশ্চিতভাবেই তিনি অনিল কুম্বলের ৬১৯টি উইকেটের রেকর্ড ভাঙতে পারেন।

কৃতিত্বের ব্যাপারে অনেকদিন আগেই ভাবা বন্ধ করে দিয়েছি

আপনি কি ভাঙতে পারবেন অনিল কুম্বলের ৬১৯টি উইকেটের রেকর্ড? অশ্বিন দিলেন এই দুর্দান্ত জবাব 2

একটি প্রেস কনফারেন্সে যখন রবিচন্দ্রন অশ্বিনকে জিজ্ঞাসা করা হয় যে আপনি কী অনিল কুম্বলের ৬১৯টি উইকেটের রেকর্ড ভাঙতে পারবেন, তো এর জবাব দিতে গিয়ে অশ্বিন বলেন, “যদি আপনি এটা ব্যবহারিকভাবে দেখেন তো আমি ২১৮টি উইকেট দূরে রয়েছি। আমি সেই সমস্ত কৃতিত্বের ব্যাপারে অনেকদিন আগেই ভাবা বন্ধ করেছি। এটা এই ব্যাপারে যে আমি কী করতে পারি, আমি কীভাবে উন্নত হতে পারি, আমি দলের হয়ে আর কী কী ভালো করতে পারি”।

অশ্বিন নিজের কথা আগে বলতে গিয়ে বলেন, “আমি ব্যক্তিগত আর ক্রিকেটার হিসেবে উন্নত হতে চাই। সম্ভবত এটাই কারণ যে আমি বাস্তবে খুশি, আমি নিজের খেলার আনন্দ নিচ্ছি আর সম্ভবত গত ১৫ বছরে আমি যে সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করেছি আমি তাকেই বজায় রাখতে চাইব। এই সময় আমার খুব বেশি ভাবা উচিত নয়”।

বায়ো বাবলে থেকে খেলোয়ড়দের বন্ডিং ভালো হয়েছে

আপনি কি ভাঙতে পারবেন অনিল কুম্বলের ৬১৯টি উইকেটের রেকর্ড? অশ্বিন দিলেন এই দুর্দান্ত জবাব 3

বায়ো বাবলে খেলোয়াড়দের বন্ডিং ভালো হওয়া নিয়ে রবিচন্দ্রন অশ্বিন বলেন, “হ্যাঁ, আমরা হোটের বড়ো জায়গায় সাক্ষাত করতাম, কিন্তু আমরা বাইরে যেতে পারি না। আমরা নিজেদের মনোরঞ্জন করতাম। বায়োবাবল টিমের বন্ডিংকে যথেষ্ট ভালো করে দেয়। আমার মনে হয় যে বায়ো বাবলে দলের বন্ডিং উন্নত হয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *