Umran Malik-কে নিয়ে বড় বিবৃতি দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি Brett Lee, কী বললেন জেনে নিন 1

অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি (Brett Lee) ভারতের উঠতি তারকা উমরান মালিকের (Umran Malik) প্রশংসা করেছেন। প্রাক্তন অজি স্টার জানিয়ে দিয়েছেন যে, উমরান ভারতের জন্য একটি দুর্দান্ত আবিষ্কার এবং যদি সে তার বোলিংয়ের কিছু টেকনিকাল দিক উন্নতি করে নিতে পারে, তাহলে সেক্ষেত্রে সে আরও দ্রুত গতিতে বল করার পাশাপাশি সার্বিকভাবে বোলিংয়ে ব্যাপক উন্নতি করতে পারবে।

সম্প্রতি সমাপ্ত আইপিএল ২০২২-এ অনেক তরুণ ভারতীয় বোলার তাদের গতির দ্বারা বিশেষজ্ঞ এবং ভক্তদের মুগ্ধ করে। কিন্তু মালিক একজন ব্যতিক্রমী পারফর্মার ছিলেন। সানরাইজার্স হায়দ্রাবাদ পেসারের এটি দুর্দান্ত মরশুম ছিল কারণ তিনি ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়েছিলেন এবং প্রায়শই ১৫০ কিলোমিটার বেগে বল করেছিলেন। আইপিএল ২০২২-এ তার দুর্দান্ত পারফরমেন্সের জন্য মালিক উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন।

Umran Malik

তিনি আরও বলেন, “অনেক লোক আছে যারা কিছু ভালো ডেলিভারি করছে, কিন্তু আমি উমরান মালিকের দ্বারা সত্যিই মুগ্ধ। আমি মনে করি তিনি ঠিকঠাক লোকদের পাশে পেয়েছেন। উমরান ১৫০ কিমি প্রতি ঘণ্টার বেশি গতিতে পরপর বল করতে পারেন।” তবুও আমি বিশ্বাস করি সে যেভাবে দ্রুত গতিতে বল করে চলেছে, যা শুধুমাত্র আমার মত লোকেদের জন্যই নয়, অনেক প্রাক্তন ক্রিকেটারদের জন্যই রোমাঞ্চকর। ভারতীয় ক্রিকেটের জন্য দ্রুত বোলার তৈরি হয়ে গিয়েছে। আমি তাকে বোলিং করতে দেখতে চাই।”

জম্মু ও কাশ্মীরের এই ফাস্ট বোলার এখনও বয়সে অনেক ছোট, তিনি তার ক্রিকেট যাত্রাকে স্মরণীয় করে রাখতে পারেন। ৪৫ বছর বয়সী লি, কিছু গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলির পরামর্শ দিয়েছেন যেখানে মালিক দ্রুত হওয়ার জন্য উন্নতি করতে পারে।

Brett Lee

তিনি আরও বলেন, “তার রানআপে এমন কিছু আছে যে তার অ্যাকশন উন্নত করতে কব্জি ব্যবহার করতে পারে। তবে, সবচেয়ে ভালো দিক হল মালিক আইপিএলে দুর্দান্ত ডেলিভারি করেছিলেন, যা ব্যাটসম্যানদের চাপে ফেলেছিল। কিছু বলও ছিল যা ঘণ্টায় ১৫৫ কিলোমিটার বেগে নিক্ষেপ করা হয়। গত পনেরো বছরে আমি ব্যাটসম্যানদের বড় শট মারতে দেখেছি, বড় ছক্কা মারতে দেখেছি এবং বিভিন্ন ধরনের শট তৈরি হয়েছে এবং বোলিং ড্রপের গতিও দেখেছি।”

নতুন ফাস্ট বোলারদের জন্য পরামর্শ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, অস্ট্রেলিয়ান কিংবদন্তি বলেন, “একজন ভালো ফাস্ট বোলার একজন ভালো স্প্রিন্টার। তাই, যে কোনও তরুণ বোলারকে আমার পরামর্শ যারা তার বোলিংয়ে কাজ করাতে চান, তাহলে তাকে অবশ্যই একজন ভাল রানার হতে হবে। ”

Leave a comment

Your email address will not be published.