করোনা সংকটের মধ্যে আইসিসি ৩টি বড়ো টুর্নামেন্ট করল বাতিল 1

করোনা সংকটের মধ্যে আইপিএল ২৯টি ম্যাচের পর স্থগিত করতে হয়। এরপর আইসিসির ৩টি বড়ো টুর্নামেন্টও বাতিল হয়ে গিয়েছে। এই খবর আইসিসি স্বয়ং শেয়ার করেছে। আইসিসির অনুসারে এই সমস্ত ম্যাচ অস্ট্রেলিয়ায় ২০২১ এ হতে চলা বিশ্বকাপের ইউরোপিয়ান কোয়ালিফায়ার্সের ছিল যা তারা করোনার ক্রমবৃদ্ধিমান আতঙ্কের কারণে বাতিল করেছে।

করোনা সংকটের মধ্যে ৩টি টুর্নামেন্ট বাতিল করার আইসিসির শিলমোহর

করোনা সংকটের মধ্যে আইসিসি ৩টি বড়ো টুর্নামেন্ট করল বাতিল 2

আইসিসি ইভেন্টের ইউরোপের এ-র কোয়ালিফায়ার ম্যাচ আগামী মাসে ফিনল্যান্ডে হওয়ার কথা ছিল। এছাড়াও বি কোয়ালিফায়ারের আয়োজন ৩০ জুন থেকে ৫ জুলাইয়ের মধ্যে হওয়ার কথা ছিল। যা জার্মানি, গ্রীস, হাঙ্গেরী, জিব্রাল্টার, লুক্সেমবার্গ আর সুইডেনে হওয়ার কথা ছিল। আইসিসি মেনস বিশ্বকাপের জন্য কোয়ালিয়ায়ার ম্যাচগুলি ৫ জুলাই থেকে ১০ জুলাইয়ের মধ্যে খেলা হওয়ার কথা ছিল। এই ম্যাচগুলি বেলজিয়ামে খেলা হওয়ার কথা ছিল।

এখানে খেলা হওয়ার কথা ছিল ম্যাচগুলি:

করোনা সংকটের মধ্যে আইসিসি ৩টি বড়ো টুর্নামেন্ট করল বাতিল 3

পুরুষ বিশ্বকাপে অস্ট্রিয়া, বেলজিয়াম, চেক রিপাব্লিক, ডেনমার্ক, পর্তুগাল, রোমানিয়া আর সার্বিয়ার দলগুলি অংশ নিত। এই সমস্ত ম্যাচগুলিকে বাতিল করে দেওয়া হয়েছে। আইসিসি বলেছে যে টুর্নামেন্টের আয়োজক দেশগুলো আর এই টুর্নামেন্টে অংশ নেওয়া দেশগুলির সঙ্গে কথাবার্তা বলার পর আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে এই টুর্নামেন্ট বাতিল করাই ভালো হবে। কারণ এটা আয়োজিত করতেই বড়ো সমস্যার মুখোমুখি হতে হচ্ছিল।

জুলাই ২০২১ পর্যন্ত হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট:

করোনা সংকটের মধ্যে আইসিসি ৩টি বড়ো টুর্নামেন্ট করল বাতিল 4

যে তিনটি টুর্নামেন্টকে বাতিল করা হয়েছে সেগুলি জুলাই ২০২১ এর শেষ পর্যন্ত সম্পূর্ণ হওয়ার কথা ছিল। এখন বাতিল হওয়ার পরিস্থিতিতে আইসিসির তরফে সেগুলো আবারও আয়োজিত করার ভাবনাচিন্তা করা যেতে পারে, কিন্তু এই টুর্নামেন্ট কবে হবে সেটা নিয়ে এখন কিছু বলা শীঘ্রতা হবে। প্রসঙ্গত যে আইসিসির এই ৩টি টুর্নামেন্টকে বাতিল করার আগে করোনা সংকটের মধ্যে আইপিএলকেও বাতিল করতে হয়েছিল। আইপিএলে প্রায় অর্ধেক মরশুম হয়ে গিয়েছিল। এখনও পর্যন্ত ২৯টি ম্যাচ খেলা হয়েছিল অন্যদিকে ৩১টি ম্যাচ বাকি ছিল। কিন্তু বায়োবাবল ভেঙে যাওয়া, খেলোয়াড়দের করোনা সংক্রমণ হওয়ার কারণে বিসিসিআই আর আইপিএল গর্ভনিং কাউন্সিলের মধ্যে হওয়া বৈঠকে এই টুর্নামেন্টকে বাতিল করার ব্যাপারে শিলমোহর দিয়ে দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *