টেস্ট ক্রিকেট না খেলার গুজবে ক্ষুব্ধ ভুবনেশ্বর, মিডিয়াকে দিলেন এই উপদেশ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্ট ম্যাচের সিরিজের জন্য ভুবনেশ্বর কুমারকে ভারতীয় দলে নির্বাচিত করা হয়নি। ইংল্যান্ড সফরে অলে জায়গা না পাওয়া নিয়ে ভুবনেশ্বর কুমারের ব্যাপারে বেশকিছু গুজব শোনা যাচ্ছিল। এমনটাও বলা হচ্ছে ভুবনেশ্বর কুমার এখন টেস্ট ক্রিকেট খেলতে চান না আর এখন তিনি ওয়ানডে আর টি-২ ক্রিকেটে মনোনিবেশ করতে চান। যাই হোক কিন্তু ভুবনেশ্বর কুমার এমন খবর উড়িয়ে দিয়েছেন আর এই ধরণের সমস্ত খবরকে গুজব বলেছেন।

টেস্ট ক্রিকেট খেলার গুজব নিয়ে ভুবি দিলেন এই উপদেশ

টেস্ট ক্রিকেট না খেলার গুজবে ক্ষুব্ধ ভুবনেশ্বর, মিডিয়াকে দিলেন এই উপদেশ 1

মেরঠের ৩১ বছর বয়সী সিনিয়র জোরে বোলার ভুবনেশ্বর কুমার এই রিপোর্টকে অস্বীকার করেছেন, যেখানে বলা হয়েছিল যে তিনি এখন টেস্ট ক্রিকেট খেলতে চান না। ভুবনেশ্বর বলেছেন যে তিনি দলে খেলার তিন ফর্ম্যাটেই নির্বাচিত হতে প্রস্তুত। ভুবনেশ্বর প্রশ্ন করেছেন যে কোন সূত্র এই কথা জানিয়েছেন যে তিনি টি-২০ তে ফোকাস করতে চান। ভুবনেশ্বর কুমার টুইটারে রিপোর্টের খণ্ডন করেছেন আর বলেছেন যে সূত্রের আধারে নিজেদের ধারণাগুলি যেনো লেখা না হয়। ভুবনেশ্বর নিজের টুইটে লিখেছেন, “আর্টিকেলে ছাপা হয়েছে যে আমি টেস্ট ক্রিকেট খেলতে চাই না। আমি পরিষ্কার করে দিচ্ছি যে আম সবসময় দলে নির্বাচনের জন্য নিজেদের তিন ফর্ম্যাটের জন্য তৈরি করেছি আর ভবিষ্যতেও এমনটা করব। আমার পরামর্শ যে সূত্রের আধারে নিজেদের ধারণাগুলি লিখবেন না”।

সিনিয়র জোরে বোলারের টেস্ট ক্রিকেট না খেলার এসেছিল খবর

টেস্ট ক্রিকেট না খেলার গুজবে ক্ষুব্ধ ভুবনেশ্বর, মিডিয়াকে দিলেন এই উপদেশ 2

গত শনিবারকে একটি খবরের রিপোর্টে সূত্রের কথা জানিয়ে এই খবর ছাপা হয়েছিল যে ভুবনেশ্বর কুমারকে ইংল্যান্ড সফরের জন্য এই কারণে ভারতীয় দলে শামিল করা হয়নি কারণ তিনি টেস্ট ক্রিকেট খেলতে চান না। শুধু তাই অয় ওই রিপোর্টে এটাও বলা হয়েছিল যে নির্বাচকদের ভুবনেশ্বর কুমারের ভেতর ১০ ওভারের খিদে দেখতে পাচ্ছেন না।

ভুবনেশ্বর কুমার যেভাবে এই খবরের খণ্ডন করেছেন তাতে এটা তো পরিষ্কার যে এই খবরের একদমই সত্যতা নেই। ভুবনেশ্বর কুমার চোট থেকে সুস্থ হওয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিলেন। কিন্তু তার ইংল্যান্ড সফরে দলে নির্বাচন হয়নি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০১৮য় খেলেছিলেন শেষ টেস্ট

টেস্ট ক্রিকেট না খেলার গুজবে ক্ষুব্ধ ভুবনেশ্বর, মিডিয়াকে দিলেন এই উপদেশ 3

ভুবনেশ্বর কুমার টিম ইন্ডিয়ার তরফে টেস্ট ক্রিকেট খেলেছেন দীর্ঘদিন আগে। তিনি দলে বেশকিছুবার তো থেকেছেন, কিন্তু তাকে প্রথম একাদশে জায়গা দেওয়া হয়নি। ২০১৮ সালে তিনি শেষবার টেস্ত ম্যাচ খেলেছিলেন। ইংল্যান্ড সফরের জন্য ভুবনেশ্বর কুমারের ভারতীয় দলে নির্বাচিত না হওয়া বেশকিছু প্রশ্ন তৈরি করেছে। ইংল্যান্ডের মাটিতে ভুবির রেকর্ড ভীষণই ভালো থেকেছে। বল আর ব্যাট দুটিতেই টিম ইন্ডিয়ার এই খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করেছেন। বেশকিছু তারকাও ইংল্যান্ড সফরে ভুবিকে ভারতীয় দলে জায়গা না দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *