হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে এই ক্রিকেটারে বাজি ধরলেন ভরত অরুণ 1

বুধবার ভারতের বোলিং কোচ ভরত অরুণ বলেছেন, শারদুল ঠাকুরের দলের প্রয়োজনীয় বোলিং অলরাউন্ডার হওয়ার দক্ষতা রয়েছে, কারণ হার্দিক পান্ডিয়া ইনজুরির কারণে বল করতে পারছেন না। ইংল্যান্ড সফরের জন্য পান্ডিয়াকে ভারতের টেস্ট দলে অন্তর্ভুক্ত করা হয়নি, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অনুযায়ী তিনি বল করার মতো অবস্থানে নেই।

হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে এই ক্রিকেটারে বাজি ধরলেন ভরত অরুণ 2

পিটিআইয়ের সাথে কথা বলতে গিয়ে অরুণ বলেছিলেন যে পরবর্তী বিকল্পগুলির সিদ্ধান্তের সিদ্ধান্তের ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নির্বাচকদেরই হবে, তবে ঠাকুর অবশ্যই দৃঢ় দাবি করেছেন। অরুণ বলেছিলেন, “তাকে (অলরাউন্ডার) খুঁজে পাওয়া নির্বাচকদের কাজ এবং তারপরে আমরা সেই অলরাউন্ডারকে আরও পরিমার্জন করতে পারি। শারদুল প্রমাণ করেছেন যে তিনি অলরাউন্ডার হতে পারেন। অস্ট্রেলিয়ায় দুর্দান্ত কাজ করেছেন তিনি।” পান্ডিয়া ২০১৮ সালে ইংল্যান্ড সফরের সময় সর্বশেষ টেস্ট খেলেছিলেন। ২০১৯ সাল থেকে তিনি পিঠের চোটে ভুগছিলেন এবং সম্প্রতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সময় তাঁর কাঁধে একটি সামান্য আঘাত পেয়েছিলেন।

হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে এই ক্রিকেটারে বাজি ধরলেন ভরত অরুণ 3

অরুণ স্বীকার করেছিলেন যে পান্ডিয়ার মতো একটি ভাল বিকল্প খুঁজে পাওয়া একটি অত্যন্ত কঠিন কাজ। তিনি বলেছিলেন, “আমি চাই আমরা কেবল চাইলেই এই জাতীয় বোলার তৈরি করতে পারতাম। হার্দিক এক অসাধারণ প্রতিভা তবে দুর্ভাগ্যক্রমে তাকে পিঠের অপারেশন করতে হয়েছিল এবং তার পরে ফিরে আসা সহজ ছিল না।” অরুণ বলেছিলেন, “তিনি ইংল্যান্ডের বিপক্ষে বোলিং করেছিলেন, আমি মনে করি তিনি দুর্দান্ত কাজ করেছেন তবে তার পক্ষে ধারাবাহিকভাবে বোলিং করার জন্য আমাদের আরও ভাল পরিচালনা করতে হবে এবং এটি আরও শক্তিশালী করার কাজ করতে হবে।” দুটি টেস্ট খেলা ঠাকুর ব্রিসবেনের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই বছরের টেস্ট ম্যাচে মুগ্ধ করে হাফ সেঞ্চুরির পাশাপাশি ম্যাচে সাতটি উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published.