২০২৫ এ কে হবেন বিশ্বের সেরা ক্রিকেটার? রবীন্দ্র জাদেজা দিলেন জবাব 1

রবীন্দ্ জাদেজা ভারতীয় দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে একজন। তিনি দলের হয়ে তিন ফর্ম্যাটেই খেলেন আর নিয়মিত গত কিছু বছর ধরে দুর্দান্ত প্রদর্শন করে থাকেন। রবীন্দ্র জাদেজা বুধবার সেই সময় আলোচনায় উঠে আসেন, যখন রাজস্থান রয়্যালস নিজেদের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করে।

জাদেজা নিজেকে বললেন ২০২৫ এর সর্বশ্রেষ্ঠ ক্রিকেটার

২০২৫ এ কে হবেন বিশ্বের সেরা ক্রিকেটার? রবীন্দ্র জাদেজা দিলেন জবাব 2

আসলে রাজস্থান রয়্যালস নিজেদের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোষ্ট করে জিজ্ঞাসা করে , “২০২৫ এ বিশ্বের সবচেয়ে সেরা ক্রিকেটার কে হবেন?”
রাজস্থান রয়্যালসের এই পোষ্টে সমর্থকরা নানা রকম মন্তব্য করেন আর আলাদা আলাদা খেলোয়াড়দের নাম নেন। এই পোষ্টে ভারতীয় দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও একটি কমেন্টস করেন। এই প্রশ্নের জবাব দিয়ে এই ভারতীয় অলরাউন্ডার নিজেরই নাম নেন।

২০২৫ এ কে হবেন বিশ্বের সেরা ক্রিকেটার? রবীন্দ্র জাদেজা দিলেন জবাব 3

বর্তমানে চোটের কারণে রয়েছেন মাঠ থেকে দূরে

২০২৫ এ কে হবেন বিশ্বের সেরা ক্রিকেটার? রবীন্দ্র জাদেজা দিলেন জবাব 4

রবীন্দ্র জাদেজা অস্ট্রেলিয়া সফরে সিডনি টেস্ট ম্যাচে চোট পেয়েছিলেন। তিনি মিচেল স্টার্কের একটি বলে আঙুলে চোট পান। এই চোটের কারণে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে যান। সেই সঙ্গে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজেও তিনি চোটের কারণে নির্বাচিত হননি। তবে তিনি ব্যাটিং আর বোলিং দুই প্র্যাকটিস করা শুরু করে দিয়েছেন। এই অবস্থায় ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩ মার্চ থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজে তাকে ভারতীয় দলের হয়ে খেলতে দেখা যেতে পারে।

দুর্দান্ত থেকেছে রবীন্দ্র জাদেজার ক্রিকেট কেরিয়ার

২০২৫ এ কে হবেন বিশ্বের সেরা ক্রিকেটার? রবীন্দ্র জাদেজা দিলেন জবাব 5

রবীন্দ্র জাদেজা এখনও পর্যন্ত ভারতীয় দলের হয়ে মোট ৫১টি টেস্ট ম্যাচ আর ১৬৮টি ওয়ানডে ম্যাচ এবং ৫০টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। জাদেজা ওয়ানডেতে ৩২.৫৮ গড়ে ২৪১১ রান, টেস্টে ৩৬.১৯ গড়ে ১৯৫৪ রান আর টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ২১৭ রান করেছেন।
রবীন্দ্র জাদেজা ৫১টি টেস্টে ২২০টি উইকেট, ১৬৮টি ওয়ানডে ম্যাচে ১৮৮টি এবং ৫০টি টি-২০ ম্যাচে ৩৯টি উইকেট নিয়েছেন। তিনি ওয়ানডেতে ভারতের হয়ে এখনও পর্যন্ত ৬০টি, টেস্টে ৩৮টি আর টি-২০তে ২১টি ক্যাচ নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *