IND vs ENG: রোহিত শর্মার পর এই ক্রিকেটারও হলেন করোনা পজিটিভ, স্থগিত হতে পারে টেস্ট সিরিজ!

ইংল্যান্ড ক্রিকেট দল বর্তমানে নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট ম্যাচ খেলছে। কিন্তু এর মধ্যে ইংল্যান্ড দলের উইকেটকিপার ব্যাটসম্যান বেন ফক্স করোনা আক্রান্ত হয়েছেন। লীডসের মাঠে খেলা হওয়া এই টেস্টে ইংল্যান্ড একাদশের অংশ ছিলেন ফক্স। ফলে করোনা আক্রান্ত এই ক্রিকেটারের জায়গায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে স্যাম বিলিংস ইংল্যান্ড দলের উইকেটকিপারের ভূমিকা পালন করবেন। প্রসঙ্গত, রোহিত শর্মাকেও ইংল্যাণ্ড সফরে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। এই অবস্থায় আবারও এই সিরিজের উপর স্থগিত হওয়ার বিপদ ঘনিয়েছে।

বেন ফক্স হলেন করোনা আক্রান্ত

IND vs ENG: রোহিত শর্মার পর এই ক্রিকেটারও হলেন করোনা পজিটিভ, স্থগিত হতে পারে টেস্ট সিরিজ! 1

ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডে রমধ্যে লীডসে তৃতীয় টেস্ট খেলা হচ্ছে। এই টেস্টে ইংল্যান্ডের প্রথম একাদশে ছিলেন ফক্স। কিন্তু এই ম্যাচের চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার আগে তিনি করোনা আক্রান্ত হয়েছেন। সঙ্গে সঙ্গে ফক্সকে দ্রুত আইসোলেশনে পাঠানো হয় আর তার জায়গায় এখন স্যাম বিলিংস এই ম্যাচে উইকেটকিপারের দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই টেস্টের তৃতীয় দিনের খেলা চলাকালীনই পিঠে ব্যাথার সমস্যার সম্মুখীন হন ফক্স। যারপর তৃতীয় দিন নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ফক্সের জায়গায় জনি বেয়রস্টো উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলান। এরপর শনিবার বিকেলে ফক্সের কোভিড টেস্ট হয়, যেখানে তার রিপোর্ট পজিটিভ আসে।

রোহিত শর্মাও আক্রান্ত করোনায়

IND vs ENG: রোহিত শর্মার পর এই ক্রিকেটারও হলেন করোনা পজিটিভ, স্থগিত হতে পারে টেস্ট সিরিজ! 2

ভারতীয় দলও এই মুহূর্তে ইংল্যান্ড সফরে রয়েছে। ১ জুলাই পঞ্চম টেস্টের আগে ভারতীয় দল কাউন্টি দল লিস্টারশায়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ খেলছে। কিন্তু এই ম্যাচ চলাকালীনই রোহিত শর্মা করোনা আক্রান্ত হন। এরপরই বিসিসিআইয়ের তরফে রোহতকে আইসোলেশনে পাঠানো হয়।

বিসিসিআইয়ের তরফে একটি প্রেস রিলিজ জারি করে বলা হয়, “ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে শনিবার আয়োজন করা একটি র‍্যাপিড অ্যাণ্টিজেন টেস্টে কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে। বর্তমানে রোহিত টিম হোটেলে আইসোলেশনে রয়েছেন আর বিসিসিআইয়ের মেডিকেল টিম তার দেখভাল করছে। তার সিটি ভ্যালু জানার জন্য রবিবার আরটি-পিসিআর টেস্ট করা হবে”।

আবারও স্থগিত হওয়ার বিপদ টেস্ট সিরিজে

IND vs ENG: রোহিত শর্মার পর এই ক্রিকেটারও হলেন করোনা পজিটিভ, স্থগিত হতে পারে টেস্ট সিরিজ! 3

বিশ্বজুড়ে ধীরে ধীরে করোনার প্রকোপ কমে গিয়েছে আর এর সঙ্গেই আবারও ক্রিকেটের বিভিন্ন সফর শুরু হয়ে গিয়েছে। কিন্তু ব্রিটেনের পরিস্থিতি এখনও সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি। এই অবস্থায় সেখানে অনুষ্ঠিত হওয়া ক্রিকেট সিরিজগুলিতে লাগাতার করোনার কেস সামনে পাওয়া যাচ্ছে। যদি এইভাবে লাগাতার ইংল্যান্ডে যাওয়া দলগুলির খেলোয়াড়দের মধ্যে করোনা সংক্রমণের প্রকোপ দেখতে পাওয়া যায়, তাহলে আবারও ভারত আর ইংল্যান্ডের মধ্যে হতে চলা টেস্ট ম্যাচ স্থগিত হতে পারে।

Leave a comment

Your email address will not be published.