Rohit Sharma, ind vs afg
Rohit Sharma | Image: Getty Images

Rohit Sharma: বিশ্বকাপ সমাপ্তির পর সকলের মধ্যেই তৈরি হয়েছে নিরাশা, বিশ্বকাপ ফাইনালের পর ভারতীয় দল একেবারে পড়েছিল ভেঙে। যদিও ভারতীয় দল বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলছে, যেখানে ২-১ ব্যাবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। এরপর ভারতীয় দল হবে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি, আর দক্ষিণ আফ্রিকায় ভারতকে টি টোয়েন্টি ফরম্যাটে কে নেতৃত্ব দেবেন তা নিয়ে উঠে এসেছে বড় প্রশ্ন। সূত্রের খবর অনুযায়ী, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) সংক্ষিপ্ততম ফরম্যাটে অধিনায়ক হিসাবে রোহিতের হাতে তুলে দিতে চায় দায়িত্ব। তবে জানা গিয়েছে, রোহিত সংক্ষিপ্ততম ফরম্যাটে খেলার জন্য তার অনিচ্ছা প্রকাশ করেছেন।

Read More: Rohit Sharma: আগামী টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার ভাবনায় নেই রোহিত-কোহলি, তারুণ্যেই আস্থা রাখছেন নির্বাচকেরা !!

টি টোয়েন্টি ক্রিকেট খেলার অনিচ্ছা প্রকাশ করেছেন রোহিত

Rohit sharma
Rohit Sharma | Image: Getty Images

রোহিতের ‘অনিচ্ছা’ সত্ত্বেও, বিসিসিআই চায় ৩৬ বছর বয়সী রোহিতকে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ক্যাপ্টেন হিসাবে। রোহিত যদি T20I-এ ভারতের অধিনায়কত্ব করার জন্য রাজি হন, তাহলে আসন্ন বিশ্বকাপে ২০০৭ বিশ্বকাপ দলের সদস্যকে ক্যাপ্টেনের ভূমিকায় যাবে দেখা। অন্যদিকে, হার্দিক ফিরে এলে কী হবে তা নিয়ে একটি প্রশ্ন থেকে যায়, কিন্তু বিসিসিআই কর্মকর্তারা রোহিতকে (Rohit Sharma) ক্যাপ্টেন্সি দিতে চান। তারা মনে করে যে রোহিত যদি টি-টোয়েন্টিতে নেতৃত্ব করতে রাজি হন, তাহলে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবেন।

রোহিতের উপর তুলে দেবে দায়িত্ব

Rohit Sharma
Rohit Sharma | Image: Getty Images

বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, “দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যদি রোহিত ক্যাপ্টেন্সি করতে রাজি না হন তবে সূর্যকুমার যাদবকে অধিনায়ক হিসাবে দেখা যাবে।” অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দিচ্ছেন স্কাই। প্রথম তিনটি ম্যাচে ভারতকে দুটি জয়ের পথ দেখিয়েছেন নতুন অধিনায়ক সূর্যকুমার। অন্যদিকে, BCCI বুধবার রাহুল দ্রাবিড়ের চুক্তির মেয়াদ বাড়িয়েছে। দ্রাবিড় ভারতের প্রধান কোচ হিসাবে অব্যাহত থাকার ফলে, রোহিত ভারতের সর্ব-ফরম্যাটের অধিনায়ক থাকতে পারেন বলেই মনে করা হয়। ২০২৪ সালের জুন মাসেই টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চলেছে টিম ইন্ডিয়া এবং রোহিতকে দলের নেতৃত্ব দিতে দেখা যাবে যদি তিনি রাজি হন তো। যদিও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া এবং এই সিরিজে রোহিতকে দেখা যাওয়ার সম্ভাবনা প্রবল।

Read More: বিশ্বকাপ হারের বদলা নিতে প্রস্তুত টিম ইন্ডিয়া, এই প্লেয়ারকে করলো শেষ দুই ম্যাচে সুযোগ !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *