বিসিসিআই সেক্রেটারি জয় শাহ কঠিন দায়িত্ব পেলেন, এবার তিনি আইসিসির বড় পদ নেবেন 1

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে (ICC) বড় পদ পেয়েছেন BCCI সেক্রেটারি জয় শাহ (Jay Shah)। জয় শাহ এখন আইসিসি পুরুষ ক্রিকেট কমিটির সদস্য বোর্ডের প্রতিনিধি হয়েছেন। শাহকে আইসিসির পরবর্তী চেয়ারম্যান হিসেবেও নিয়োগ দেওয়া হতে পারে বলে খবর রয়েছে। তবে আপাতত আইসিসি সিদ্ধান্ত নিয়েছে যে অক্টোবর পর্যন্ত শুধুমাত্র গ্রেগ বার্কলেই এই পদে থাকবেন এবং নভেম্বরে নতুন চেয়ারম্যানের সিদ্ধান্ত হবে।

বড় দায়িত্ব পেলেন জয় শাহ

Jay Shah named BCCI's representative on ICC Board

বিসিসিআই সেক্রেটারি জয় শাহকে আইসিসি ক্রিকেট কমিটির সদস্য বোর্ডের প্রতিনিধি হিসেবে নিযুক্ত করা হয়েছে, শ্রীলঙ্কার কিংবদন্তি মাহেলা জয়বর্ধনে (Mahela Jayawardhane) রবিবার প্রাক্তন খেলোয়াড় প্রতিনিধি হিসাবে পুনর্নিযুক্ত হয়েছেন। পুরুষদের ক্রিকেট কমিটিতে অন্তর্ভুক্ত কয়েকজন সদস্য হলেন: মাহেলা জয়াবর্ধনে – প্রাক্তন খেলোয়াড় প্রতিনিধি, গ্যারি স্টেড – জাতীয় দলের কোচ প্রতিনিধি, জয় শাহ – সদস্য বোর্ড প্রতিনিধি, জোয়েল উইলসন – আইসিসি এলিট প্যানেল আম্পায়ার এবং জেমি কক্স – এমসিসি প্রতিনিধি।

আগামী নভেম্বরে চেয়ারম্যান পদে সিদ্ধান্ত হবে

Taking IPL's remarkable journey to UAE again, says Jay Shah | Cricket News  - Times of India

রবিবার আইসিসি বোর্ড তার চেয়ারম্যান গ্রেগ বার্কলেকে (Greg Barkley) অক্টোবরের শেষের দিকে তার মেয়াদ শেষ করার জন্য প্রস্তুত করেছে, বিশ্ব সংস্থাটিকে নতুন চেয়ারম্যান খুঁজে বের করার জন্য পুরো সময় দিয়েছে। রবিবার দুবাইতে শেষ হওয়া দুই দিনের বোর্ড সভাটি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) পক্ষে ভাল ছিল কারণ বার্কলি অক্টোবর পর্যন্ত অবস্থানের জন্য তার পরিকল্পনা তৈরি করতে যথেষ্ট সময় দেবে। আইসিসি বোর্ডের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে বলেছেন, “বার্কলের পুনঃমনোনয়ন নিয়ে কোনো আলোচনা হয়নি। তবে আগামী অক্টোবরের শেষ নাগাদ তিনি চেয়ারম্যান হিসেবে তার বর্তমান দুই বছরের মেয়াদ পূর্ণ করবেন। তাই নভেম্বরেই নতুন চেয়ারম্যান মনোনয়নের প্রক্রিয়া শুরু হবে।”

নতুন চেয়ারম্যান হতে পারেন জয় শাহ

Jay Shah takes over as Asian Cricket Council President | Cricket News -  Times of India

সভাপতি সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) এবং সেক্রেটারি জয় শাহ সেপ্টেম্বরে কুলিং অফে যাবেন কিনা তা দেখতে আকর্ষণীয় হবে। আইসিসির পরবর্তী সভাপতি হিসেবে শাহের নাম খবরে রয়েছে, তবে বিসিসিআই সেক্রেটারি বা তার ঘনিষ্ঠ কোনো সূত্রই বিষয়টি নিশ্চিত করেনি। একই সঙ্গে বোর্ড সভায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রমিজের পরিকল্পনা খুব একটা পাত্তা পায়নি। ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে একটি সিরিজ আয়োজন করতে চেয়েছিলেন রমিজ।

Leave a comment

Your email address will not be published.