বিশ্বকাপের হার হজম হচ্ছে না BCCI-এর, একসঙ্গে বাইরের পথ দেখালেন চেতন শর্মা সহ এই চারজনকে !! 1

টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে লজ্জাজনক হারের পর বড় পদক্ষেপ নিল বিসিসিআই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) শুক্রবার (১৮ নভেম্বর) চেতন শর্মার নেতৃত্বাধীন সিনিয়র জাতীয় নির্বাচক কমিটিকে বরখাস্ত করেছে। বিসিসিআই টুইটারে জাতীয় নির্বাচক পদের জন্য আবেদনের আমন্ত্রণ জানিয়ে পোস্ট করেছে। বিসিসিআই বিবৃতিতে বলেছে যে, “ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) জাতীয় নির্বাচকদের (সিনিয়র পুরুষ) পদের জন্য আবেদন আমন্ত্রণ জানাচ্ছে। মানদণ্ড পূরণ করতে হবে।”

২৮ নভেম্বর পর্যন্ত আবেদন চাওয়া হয়েছে

বিবৃতিতে আরও যোগ করা হয়েছে যে, “যে কোন ব্যক্তি যে কোন ক্রিকেট কমিটির সদস্য (বিসিসিআই-এর নিয়ম ও প্রবিধান অনুযায়ী) মোট ৫ বছর ধরে আছেন, তিনি পুরুষদের নির্বাচন কমিটির সদস্য হওয়ার যোগ্য হবেন না। ২৮ নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৬ টার মধ্যে আবেদনগুলি জমা দিতে হবে।”

আবেদনের মানদণ্ড সম্পর্কে তথ্য দিয়ে বিসিসিআই জানিয়েছে যে জাতীয় নির্বাচকের (সিনিয়র পুরুষ) জন্য ৫ টি শূন্যপদ রয়েছে। আবেদনকারী ব্যক্তিকে কমপক্ষে ৭টি টেস্ট ম্যাচ বা ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ বা ১০টি ওয়ানডে এবং ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলতে হবে। এছাড়াও, তাকে অবশ্যই কমপক্ষে ৫ বছর আগে খেলা থেকে অবসর নিয়েছেন এমন হতে হবে।

টি-২০ বিশ্বকাপের পর বিস্তর সমালোচনা হয়

বিশ্বকাপের হার হজম হচ্ছে না BCCI-এর, একসঙ্গে বাইরের পথ দেখালেন চেতন শর্মা সহ এই চারজনকে !! 2

চলতি মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে শোচনীয় পরাজয় বরণ করতে হয় ভারতকে। দলের সেমিফাইনাল বিদায়ের পর অনেক খেলোয়াড় ফর্মে না থাকা সত্ত্বেও দলে তাদের নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেছে। এছাড়া বাছাই কমিটি বরখাস্ত করারও দাবি উঠেছে। সব মিলিয়ে এই মুহুর্তে বেশ ডামাডোলের মধ্যেই রয়েছে ভারতীয় ক্রিকেট দল।

Leave a comment

Your email address will not be published.