টি ২০ বিশ্বকাপের আয়োজকদের বিপুল অর্থ দিচ্ছে বিসিসিআই! এই স্বত্ত্বাধিকার প্রদান করল 1

বিসিসিআই এপেক্স কাউন্সিলের সভায় সদস্যদের জানিয়েছিল যে বোর্ড টি -টোয়েন্টি বিশ্বকাপের টিকিটের অধিকার আমিরশাহি ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ওমান ক্রিকেটকে (ওসি) হস্তান্তর করেছে। ইসিবি এবং ওসি ম্যাচের টিকিট বিক্রয় থেকে প্রাপ্ত সমস্ত রাজস্ব ধরে রাখবে। বিসিসিআই ইসিবিকে প্রায় ১১.০৬ মিলিয়ন টাকা (দেড় মিলিয়ন মার্কিন ডলার) এবং প্রায় ৪০.৫৩ মিলিয়ন টাকা (৫.৫ মিলিয়ন মার্কিন ডলার) এর একটি নির্দিষ্ট ফি প্রদান করছে যা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর আওতায় আসবে।

BCCI, UAE board sign hosting agreement MoU, next IPL and England home  series could be options | Sports News,The Indian Express

এই অনুষ্ঠানের জন্য একটি স্থানীয় আয়োজক কমিটি (এলওসি) গঠন করা হয়েছে যা প্রধানত বিসিসিআই কর্মী এবং কিছু ইসিবি কর্মচারীদের নিয়ে গঠিত। বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, মাস্কাটে বোর্ড ছয়টি ম্যাচ আয়োজন করছে। বোর্ড ওমান ক্রিকেটকে প্রায় ২০.৯৫ মিলিয়ন টাকা (৪ মিলিয়ন মার্কিন ডলার) দিচ্ছে। টি ২০ বিশ্বকাপ ২০২১ এর আগে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু এখানে কোভিড -১৯ মহামারীর অবস্থার পরিপ্রেক্ষিতে এটি সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে যৌথভাবে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

BCCI, Emirates Cricket Board sign MoU to develop cricket ties between  India, UAE - The Statesman

আইপিএল ২০২১ বর্তমানে সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত হচ্ছে এবং তার ঠিক পরে অর্থাৎ ১৭ অক্টোবর থেকে ২০২১ টি -টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। এবার ভারতকে বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে হবে পাকিস্তানের বিপক্ষে ২৪ অক্টোবর। ভারতকে বি গ্রুপে রাখা হয়েছে যেখানে এটি ছাড়া আফগানিস্তান, পাকিস্তান এবং নিউজিল্যান্ডের দল রয়েছে। গ্রুপ বি -তে আরও দুটি দলের প্রবেশ যোগ্যতা অর্জনের পর অনুষ্ঠিত হবে। এবার শিরোপা জয়ের জন্য মোট ১২ টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। পাকিস্তানের বিপক্ষে প্রথম লিগ ম্যাচ খেলার আগে ভারতকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচও খেলতে হবে।

Leave a comment

Your email address will not be published.