টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে আলোচনা করার জন্য ২৯ মে বিসিসিআই ডাকল বৈঠক, এই ৯টি শহরে হবে খেলা

ভারতে করনা ভাইরাসের আতঙ্কের মধ্যে এই বিষয়ে এখনও অসামঞ্জস্য অবস্থা রয়েছে যে এই বছরের শেষ দিকে হতে চলা টি-২০ বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে কি না। আইপিএল ২০২১ স্থগিত হোওয়ার পর থেকে নিয়মিত এই বিষয়টি সামনে আসছে যে এখন টি-২০ বিশ্বকাপের ভারতে আয়োজিত হওয়া ভীষণই মুশকিল। সাম্প্রতিক খবরের মোতাবেক বিসিসিআই নিজেদের একটি বিশেষ বৈঠকে আগামী বিশ্বকাপের আয়োজন নিয়ে আওচনা করবে। বিসিসিআই এএনআই-এর সঙ্গে কথাবার্তা বলার সময় এই কথা জানিয়েছে।

আগামী টি-২০ বিশ্বকাপ নিয়ে বিসিসিআইয়ের গুরুত্বপূর্ণ বৈঠক

টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে আলোচনা করার জন্য ২৯ মে বিসিসিআই ডাকল বৈঠক, এই ৯টি শহরে হবে খেলা 1

বিসিসিআই আগামী ২৯ মে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করতে চলেছে। এই বিশেষ বৈঠকে এই ব্যাপারে আলোচনা হবে যে অক্টোবর আর নভেম্বরে ভারতে হওয়ার কথা থাকা টি-২০ বিশ্বকাপ নিয়ে এমন কী উপায় বার করা যায় যাতে এই টুর্নামেন্টের আয়োজন সফলভাবে করানো যেতে পারে। এএনআই-এর সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে বোর্ডের ঘটনাক্রম এবং কার্যাবলীর কথা জানা একটি সূত্র জানিয়েছে যে এই বৈঠক ডাকার উদ্দেশ্য হল অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপের আয়োজনের সঙ্গে ভবিষ্যতের রাস্তা নিয়েও আলোচনা করা। বিসিসিআইয়ের মোতাবেক, “আইসিসির বৈঠক ১জুন হবে আর তার আগে ২৯ মে আমাদের নিজেদের বৈঠক হবে, এই বিষয়ে আলোচনা করার জন্য যে কোভিড-১৯এর মধ্যে অক্টোবর-নভেম্বরে ভারতে হতে চলা টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখে কী উপায় করা উচিত”।

ন’টি জায়গায় খেলা হবে টি-২০ বিশ্বকাপের ম্যাচ

টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে আলোচনা করার জন্য ২৯ মে বিসিসিআই ডাকল বৈঠক, এই ৯টি শহরে হবে খেলা 2

বিসিসিআই টি-২০ বিশ্বকাপের জন্য যে ভেন্যু তৈরি করেছিল তার মোতাবেক বিশ্বকাপের ম্যাচগুলি ভারতের মোট ৯টি শহরে খেলা হবে। যদি ভারতে করোনা ভাইরাসের পরিস্থিতি উন্নত হয় আর বিশ্বকাপ এখানে আয়োজিত হয় তো কিছু শহরের নাম পরিবর্তনও করা হতে পারে।
আহমেদাবাদ, মুম্বাই, কলকাতা, নতুন দিল্লি, ব্যাঙ্গালুরু, হায়দ্রাবাদ, চেন্নাই, ধর্মশালা আর লখনৌকে বিসিসিআই বিশ্বকাপের ভ্যেনু হিসেবে নির্বাচিত করেছিল, কিন্তু এদের মধ্যে বেশকিছু শহর এমন রয়েছে যেখানে করোনার সংক্রমণ অনেক বেশি। কিন্তু এখনও কিছু বলা শীঘ্রতা হবে, কারণ ভারতে টি-২০ বিশ্বকাপের আয়োজনের নির্ণয় বিসিসিআই আর আইসিসির মধ্যে হতে চলা সহমতির উপর নির্ভর করবে।

বিসিসিআই এখনও ভারতেই করাতে চায় টি-২০ বিশ্বকাপ

টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে আলোচনা করার জন্য ২৯ মে বিসিসিআই ডাকল বৈঠক, এই ৯টি শহরে হবে খেলা 3

করোনা ভাইরাসের কারণে যতই এটা বলা হোক যে আগামী টি-২০ বিশ্বকাপের আয়োজন ভারতে হবে না, কিন্তু সত্যি এটাই যে বিসিসিআইয়ের এখনও সম্পূর্ণ আশা রয়েছে যে বিশ্বকাপের সময় পর্যন্ত ভারতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। আইসিসির বৈঠক ১ জুন হওয়ার কথা, কিন্তু তার ঠিক আগে বিসিসিআইয়ের বৈঠক হওয়া এটা দর্শায় যে বোর্ড যে কোনো মূল্যে টি-২০ বিশ্বকাপের আয়োজন ভারতেই করাতে চায়। প্রসঙ্গত যে টি-২০ বিশ্বকাপের আয়োজন ২০২০তে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল, কিন্তু কোভিডের কারণে তা ক্যান্সেল করে দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *