Babar Azam Will Next Pm Of Pakistan

আসন্ন বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে দেখা যাচ্ছে পাকিস্তান দলকে, তবে পাকিস্তান দলের শুরুটা একদমই বাজে ছিল, তারা চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও জিম্বাবুয়ের কাছে পরাজিত হয়ে রিতিমতন টুর্নামেন্টের বাইরে চলে যায়, তবে তাদের কাছে শেষ সুযোগ ছিল দক্ষিণ আফ্রিকার পরাজয়, গ্রুপ লীগের শেষ ম্যাচে নেদারল্যান্ডের কাছে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা, দক্ষিণ আফ্রিকার পরাজয়ের সাথে সাথে পাকিস্তানের প্রবেশের পথ উন্মুক্ত হয়ে যায়, পাকিস্তান দল বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছায়।

১৯৯২-এর পুনরাবৃত্তি

1992 WC

সেমিফাইনালে মুখোমুখি হয় নিউজিল্যান্ডের বিপক্ষে, নিউজিল্যান্ডকে পরাজিত করে ফাইনালে প্রবেশ করে পাকিস্তান, ২০২২ বিশ্বকাপের মতনই একই ঘটনা ঘটেছিল ১৯৯২ সালের ওয়ানডে বিশ্বকাপে, ১৯৯২ সালের বিষকাপের জয়ের সাথে পাকিস্তান দলের এবারের যাত্রাটা অনেকাংশেই মিলে। ১৯৯২ সালেও বাজে শুরুর পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল পাকিস্তান। ঐবছর অস্ট্রেলিয়া তেই অনুষ্ঠিত হয়েছিল বিশ্বকাপ, ফাইনালে মেলবোর্নে ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। তার ঠিক ৩০ বছর পর এবারও সেই মেলবোর্ন-এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে, এবং প্রতিপক্ষ সেই ইংল্যান্ড। ইমরান খানের মতো মেলবোর্নে শিরোপা জেতার সুযোগ রয়েছে এবার বাবরের সামনে।

ফর্মে ফিরেছেন বাবর আজম

BABAR IS BACK

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফর্ম খুঁজে পেয়েছেন বাবর আজম (Babar Azam), এই বিশ্বকাপে গ্রুপ ম্যাচে তিনি কেবলমাত্র ৩৯ রান বানাতেই সক্ষম হয়েছিলেন, তবে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের সাথে সেমিফাইনালের মতন বড় ম্যাচে করলেন ১০২ রানের পার্টনারশিপ, দলের হয়ে ৪২ বলে ৫৩ রান করেছেন বাবার আজাম এবং ৪৩ বলে ৫৭ রানের ইনিংস খেলেছেন মোহাম্মদ রিজওয়ান। ১৯.১ ওভারে পাকিস্তান দল প্রয়োজনীয় রান সংখ্যা তুলে দলকে তৃতীয়বারের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে দিয়েছে। ফাইনাল ম্যাচে বাবরের পারফরমেন্স হবে গুরুত্বপূর্ণ।

বাবর আজম হবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

NEXT PM BABAR

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) বাবর আজমকে পাকিস্তানের আগামী প্রধানমন্ত্রী বানিয়ে দিলেন, গাভাস্কার মনে করেন, এবার পাকিস্তান বিশ্বকাপ জিতলে ২০৪৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন তিনি। এ বিষয়ে মন্তব্য করে সুনীল গাভাস্কার বলেন, “পাকিস্তান যদি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়, তাহলে ২০৪৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন বাবর আজম।”

Leave a comment

Your email address will not be published.