Team India: এশিয়া কাপে এই খেলোয়াড়কে না নেওয়া নির্বাচকদের বিরাট ভুল! জিম্বাবোয়েকে একাই করলেন বশ 1

Team India: হারারে স্পোর্টস ক্লাবে টিম ইন্ডিয়া এবং জিম্বাবোয়ে (IND বনাম ZIM) এর মধ্যে তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচটি খেলা হয়। এই ম্যাচে টিম ইন্ডিয়ার জয়ের নায়ক ছিলেন অনেক খেলোয়াড় যারা এই ম্যাচটিকে ভারতের হয়ে একতরফা করে তোলেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে টিম ইন্ডিয়ার এক খেলোয়াড় সবার নজর কেড়েছিলেন। এই খেলোয়াড় ক্রমাগত বল এবং ব্যাট নিয়ে নিজের জাত চেনাচ্ছেন। এর পরেও এই খেলোয়াড়কে এশিয়া কাপ ২০২২-এর জন্য দলে জায়গা দেওয়া হয়নি।

এশিয়া কাপে জায়গা পাননি এই খেলোয়াড়

Team India: এশিয়া কাপে এই খেলোয়াড়কে না নেওয়া নির্বাচকদের বিরাট ভুল! জিম্বাবোয়েকে একাই করলেন বশ 2

২০২২ সালের এশিয়া কাপের জন্য দল ঘোষণা করা হয়েছে। বিসিসিআই এই বড় টুর্নামেন্টের জন্য ১৫ জন খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করেছে এবং তিনজন খেলোয়াড়কে স্ট্যান্ডবাইতে হিসেবে রাখা হয়েছে। রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া ২৮ আগস্ট থেকে তাদের অভিযান শুরু করবে। তবে অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে এই দলে জায়গা করে দেওয়া হয়নি। অক্ষর প্যাটেলের সাম্প্রতিক ফর্ম খুব ভালো দেখাচ্ছে। তবে অক্ষর শুধুমাত্র এশিয়া কাপ ২০২২-এ স্ট্যান্ডবাই প্লেয়ার হিসাবে দলের একটি অংশ।

প্রথম ওয়ানডেতে বল নিয়ে আগুন জ্বালালেন

Team India: এশিয়া কাপে এই খেলোয়াড়কে না নেওয়া নির্বাচকদের বিরাট ভুল! জিম্বাবোয়েকে একাই করলেন বশ 3

অক্ষর প্যাটেল সাম্প্রতিক সময়ে অলরাউন্ডার হিসেবে বল ও ব্যাট, দুই ক্ষেত্রেই ভালো পারফর্ম করছেন। জিম্বাবোয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বল নিয়ে তোলপাড় করেন তিনি। এই ম্যাচে ৭.৩ ওভার বোলিং করে অক্ষর প্যাটেল মাত্র ২৪ রান খরচ করেন এবং ৩টি গুরুত্বপূর্ণ উইকেট নেন। তিনি সিকান্দার রাজা, জিম্বাবোয়ের অধিনায়ক রেগিস চাকাবওয়া এবং ভিক্টর নেওয়াচিকে তার শিকারে পরিণত করেন। তবে এই ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি তিনি।

তিন ফর্ম্যাটেই খেলছেন দেশের হয়ে

Team India: এশিয়া কাপে এই খেলোয়াড়কে না নেওয়া নির্বাচকদের বিরাট ভুল! জিম্বাবোয়েকে একাই করলেন বশ 4

অক্ষর প্যাটেল তিনটি ফরম্যাটেই টিম ইন্ডিয়ার হয়ে খেলেছেন। তিনি এ পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৬টি টেস্ট, ৪২টি ওডিআই এবং ২৫টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। অক্ষর প্যাটেল এখনও পর্যন্ত টেস্ট ম্যাচে ৩৯ উইকেট, ওয়ানডেতে ৫০ উইকেট এবং টি-টোয়েন্টিতে ২১ উইকেট নিয়েছেন। অক্ষর প্যাটেল ব্যাটের পাশাপাশি বল হাতেও বিস্ফোরণ ঘটাতে পারদর্শী। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের হয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি।

এশিয়া কাপের জন্য টিম ইন্ডিয়া

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার আরশদীপ সিং, আভেশ খান

Leave a comment

Your email address will not be published.