ENG vs SL: ইংল্যান্ডের জয়ের সাথে স্বপ্নভঙ্গ হলো অস্ট্রেলিয়ার, শেষ ওভারে কিস্তিমাত করলেন বেন স্টোকস !! 1

ENG vs SL: ডু অর ডাই ম্যাচ বা এক কথায় বলা যেতে পারে সেমিফাইনাল এর প্রবেশ ম্যাচ অনুষ্ঠিত হলো শ্রীলংকা এবং ইংল্যান্ডের মধ্যে, যেখানে শ্রীলংকা অধিনায়ক দাসুন শানাকা টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন, প্রথমে ব্যাটিং করতে এসে পাওয়ার প্লে তে আউট হয়ে যান কুসল মেন্ডিস, কিছুক্ষণ পর আউট হয়ে প্যাভেলিয়ানে ফিরে যান ধনঞ্জয়া ডি সিলভা।  ১১ তম ওভারে তৃতীয় উইকেট হারায় শ্রীলংকা, তবে এক দিক থেকে দুর্দান্ত ব্যাটিং করে চলেছিলেন পথুম নিসাঙ্কা, তিনি ছাড়া শ্রীলঙ্কা দলের কোন ব্যাটসম্যানই ২৫ এর বেশি রান টপকাতে পারেনি, সর্বোচ্চ স্কোর করেছেন নিসাঙ্কা, ২ টি চার এবং ৫ টি ছক্কা হাঁকিয়ে ৪৫ বলে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। প্রথমে ব্যাটিং করে মাত্র ৮ উইকেট হারিয়ে ১৪১ রান করেছে ইনিজিলান্ড দল , তিনটি উইকেট নিয়েছেন মার্ক উড এবং একটি করে উইকেট নিয়েছেন স্যাম কুরান, ক্রিস ওকস, আদিল রশিদ ও বেন স্টোকস।

শেষ ওভারে দুর্দান্ত জয় ইংল্যান্ডের

ENG vs SL: ইংল্যান্ডের জয়ের সাথে স্বপ্নভঙ্গ হলো অস্ট্রেলিয়ার, শেষ ওভারে কিস্তিমাত করলেন বেন স্টোকস !! 2

জবাবে ব্যাটিং করতে নেমে ইংল্যান্ড দলের অধিনায়ক জস বাটলার এবং অ্যালেক্স হেলস দুরন্ত শুরু করেছিলেন, ২৩ বলে ২৮ রান করে ওয়ানিন্দু হাসরাঙ্গার বলে আউট হয়ে প্যাভেলিয়ানে ফিরে যান অধিনায়ক বাটলার। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন অ্যালেক্স হেলস, ৩০ বলে ৪৭ রানের ইনিংস খেলেছেন তিনি, এছাড়া তৃতীয় স্থানে ব্যাটিং করতে এসেছিলেন বেন স্টোকস, যিনি শেষ ওভারে উইনিং শটটি মেরে ইংল্যান্ডকে সেমিফাইনালে পৌঁছে দেয়, শ্রীলংকার পক্ষ থেকে দুটি করে উইকেট নিয়েছেন লাহিরু কুমারা, ওয়ানিন্দু হাসরাঙ্গা এবং ধনঞ্জয়া ডি সিলভা, বেন স্টোকস শেষ ওভারে থ্রিলারে চার উইকেটে জয় সুনিশ্চিত করল এবং ইংল্যান্ড পৌঁছে গেলো সেমিফাইনালে। ১৯.৪ ওভারে ৪ উইকেটে জয়লাভ করে ইংল্যান্ড দল। ম্যাচের সেরা আদিল রশিদ, তিনি চার ওভারে মাত্র ১৬ রান দিয়ে একটি উইকেট তুলে নিয়েছেন।

ভারতীয় দলের সেমিফাইনাল যাত্রা

৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ তালিকায় শীর্ষে আছে ভারতীয় দল, কালকের ম্যাচ ভারতের ভাগ্য নির্ধারণী ম্যাচ, ভারতীয় দলের পরবর্তী খেলা জিম্বাবুয়ের বিরুদ্ধে , ভারতীয় দল চাইবে একটি জয় দিয়ে তাদের গ্রুপ লীগের ম্যাচ শেষ করতে। ভারত কাল জিম্বাবুয়ে কে হারাতে সক্ষম হলে ইংল্যান্ডের সঙ্গে ভারতের সেমিফাইনালে দেখা হবে।

Leave a comment

Your email address will not be published.