২০১৮ বল টেম্পারিং নিয়ে নয়া তথ্য সামনে আনলেন অসি অধিনায়ক টিম পেইন 1

বুধবার অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক টিম পেইন বলেছেন যে তার বোলাররা ক্যামেরন ব্যানক্রফ্টের সাথে ভুল বোঝাবুঝি পরিষ্কার করেছেন, তিনি অতীতে একটি সাক্ষাত্কারে বলেছেন যে সমস্ত অস্ট্রেলিয়ান বোলার কেপটাউন টেস্টের সময় বল টেম্পারিং সম্পর্কে সচেতন ছিল। পেইন বলেছিলেন যে বারবার এই বিতর্কের পুনরাবৃত্তি দেখে তিনি সমস্যায় পড়েছেন। তিনি আরও স্বীকার করেছেন যে সেই টেস্টে অংশ নেওয়া দলের সকল খেলোয়াড়কে এর মধ্য দিয়ে যেতে হবে।

Sandpaper Gate: Why is Ball-tampering Saga in News Again - Cameron Bancroft's Latest Comments Reopen Old Wounds

পেইন ‘সিডনি মর্নিং হেরাল্ড’ কে বলেছিলেন, “আমি বিষয়টি নিয়ে বারবার সমস্যায় পড়েছি, তবে সেই টেস্টের অংশ নেওয়া সমস্ত খেলোয়াড়কেই এর মধ্য দিয়ে যেতে হবে। এখন সবার মেজাজ ঠিক আছে। আমি মনে করি তারা ব্যানক্রফ্টের সাথে কথা বলেছে এবং ভুল বোঝাবুঝি পরিষ্কার হয়ে গেছে। এখন সবার এখান থেকে এগিয়ে যাওয়া উচিত।” পেইন বলেছিলেন, “আমরা সকলেই পরিপক্ক এবং একে অপরের সাথে কথা বলে বিষয়টি মিটিয়ে ফেলেছি।” এর আগে, প্যাট কামিন্স সহ অস্ট্রেলিয়ান বোলাররা বলেছিলেন যে তাদের ২০১৮ বল টেম্পারিংয়ের বিষয়ে কোনও জ্ঞান নেই।

Bancrofts' claims on Sandpaper gate won't hamper his return to national side: Tim Paine

এর আগে এই ঘটনায় জড়িত ক্যামেরন ব্যানক্রফট বলেছিলেন যে বাকি বোলাররা এ সম্পর্কে অবগত আছেন। সেই সিরিজে অস্ট্রেলিয়ান দলের মধ্যে ছিলেন কামিনস, জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক এবং নাথান লিয়ন। তিনি একটি ভাগ করা বিবৃতিতে বলেছেন যে তিনি এটি সম্পর্কে অবগত নন। গুজব ছড়াতে নিষেধাজ্ঞারও দাবি জানান তিনি। বিবৃতিতে বলা হয়েছে, “আমরা আমাদের সততা নিয়ে গর্বিত। হতাশাজনক যে কিছু সাংবাদিক এবং প্রাক্তন খেলোয়াড়রা ২০১৮ কেপটাউন টেস্ট সম্পর্কে আমাদের সততা নিয়ে সন্দেহ করেছিলেন।”

Australian bowlers have spoken to Cameron Bancroft and sorted it out: Tim Paine on Sandpaper Gate fiasco | Cricket News

এতে বলা হয়েছে, “আমরা আবার কিছু তথ্য সম্পর্কে নয়া তথ্য দিতে চাই। আমরা জানতাম না যে কোনও পদার্থ মাঠে আনা হয়েছিল এবং বলের সাথে ছড়িয়ে পড়েছিল। বড় পর্দায় ছবিটি দেখে আমরা তখনই জানতে পেরেছি।” এই চার বোলার বলেছিলেন যে তারা একটি শিক্ষা নিয়েছিল এবং এখন বিষয়টি থেকে এগিয়ে যাওয়ার দরকার রয়েছে। তারা বলেছিলেন, “সেদিন মাঠে যা ঘটেছিল তা ভুল ছিল এবং হওয়া উচিত হয়নি। আমরা সকলেই একটি শিক্ষা নিয়েছি এবং আমরা চাই যে লোকেরা আমাদের সময়ে আসার সময় আমাদের ভাল খেলা এবং আচরণটি স্মরণ করবে। এখন গুজব বন্ধ করা উচিত।”

Leave a comment

Your email address will not be published.