বল বিকৃতির ঘটনার সময় অবগত ছিল অসি বোলাররা, বিস্ফোরক স্বীকারোক্তি ক্যামেরন ব্যাঙ্কক্রফটের 1

বল টেম্পারিংয়ের মামলায় জড়িত ক্যামেরন ব্যানক্রফট বলেছেন যে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং অস্ট্রেলিয়ার বাকি বোলাররাও নিউল্যান্ডস টেস্টের সময় যে ভুল করেছিলেন তা সম্পর্কে সচেতন ছিলেন। ২০১৮ সালে তৃতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্ট চলাকালীন ক্যামেরায় ধরা পড়েছিল ব্যানক্রফ্ট। সেই ঘটনাটি অস্ট্রেলিয়া ও বিশ্ব ক্রিকেটকে হতবাক করেছিল।

Sandpaper Gate: Bancroft says bowlers knew about ball-tampering

দ্য গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাত্কারে তাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে বাকি বোলাররা এ সম্পর্কে অবগত আছেন, তিনি বলেছিলেন, “হ্যাঁ, আমি যা চেয়েছিলাম তা ছিল আমার কাজ ও ভূমিকার জন্য দায়বদ্ধ এবং দায়িত্বশীল হওয়া। অবশ্যই আমি যা করেছি তা অন্য বোলারদের ছিল। তারা উপকৃত হয়েছে এবং তারা এটি সম্পর্কে সচেতন ছিল। এটি নিজেই পরিষ্কার।” বোলাররা এটির সম্পর্কে কী জানে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন, “আমি মনে করি এটির সম্পর্কে তারা অবগত ছিল। এটি নিজেই পরিষ্কার।”

Australia's Cameron Bancroft re-opens ball-tampering saga, suggesting bowlers knew what was going on - ABC News

নিউল্যান্ডস টেস্টে অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, মিচেল মার্শ এবং স্পিনার নাথান লিয়ন ছিলেন। ব্যানক্রফ্ট বলেছিলেন যে তিনি চান তাঁর সহ খেলোয়াড়রা তাকে পছন্দ করুক এবং সে কারণেই তিনি তার মূল্যবোধের সাথে আপস করেছিলেন। এটা লক্ষণীয় যে, ক্রিকেট অস্ট্রেলিয়া এই ক্ষেত্রে একটি তদন্ত করেছিল এবং প্রকাশিত হয়েছিল যে ডেভিড ওয়ার্নার ক্যামেরন ব্যানক্রফটকে এই কাজ করতে প্ররোচিত করেছিলেন এবং এটি ক্যাপ্টেন স্টিভ স্মিথকে ভালই জানা ছিল। এই কারণে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ এবং ক্যামেরন ব্যানক্রফ্টকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

Leave a comment

Your email address will not be published.