"MR. 360 ডিগ্রীকে মেন্টর হিসেবে প্রয়োজন", বিশ্বকাপ জিততে ভারতীয় দলকে এই পরামর্শ দিলেন প্রাক্তন ক্রিকেটার !! 1

বিশ্বকাপের গ্রুপ ম্যাচে দুরন্ত পারফরমেন্সের পর সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটের পরাজয়ের পরে মেন ইন ব্লু-এর অভিযান এখানেই শেষ হয়েছিল। দীর্ঘ ১ মাসে পাকিস্তান, নেদারল্যান্ড, বাংলাদেশ, জিম্বাবুয়ে কে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে প্রবেশ করে ভারতীয় দল, ভারতীয় দলের বোলাররা সেমিফাইনালের মহা মঞ্চে তাদের সেরাটা দিতে ব্যর্থ হয়েছেন। বোলিং পারফরমেন্সের ব্যর্থতার জন্যই ভারতীয় দলকে এই বিশ্বকাপেও লজ্জাজনক ভাবে ১০উইকেটে পরাজিত হতে হলো, ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে ১০ উইকেটে পরাজিত হতে হয়েছিল দলকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতকে বিশেষজ্ঞ নিয়োগ করতে হবে, এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন ক্রিকেটার অতুল ওয়াসান (Atul Wassan)।

আইপিএলের উপর নির্বাচন সঠিক নয়

SHAMI

২০০৭ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে মন্তব্য করে অতুল ওয়াসান বলেছেন, “এই ফরম্যাট বারবারই প্রমান করেছে তরুণ প্রজন্মের প্রয়োজন এই ফরম্যাটে খেলার জন্য, ২০০৭ সালে আমাদের খুব কমই তারকা ছিল, তরুণদের নিয়েই আমরা কাপ জিতেছি, দলে কোনো বড় নাম ছিল না, আমরা এবছর অনেক বড় নামের উপর ভরসা করেছি যা আমাদের ক্ষতি করেছে।” ওয়াসান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সাফল্যের উপর ভিত্তি করে খেলোয়াড় নির্বাচনেরও সমালোচনা করেছেন, তিনি মনে করেন তাদের মধ্যে এখনও এইসব ম্যাচের অভিজ্ঞতা আসেনি।

মেন্টর হিসাবে এবি ডি ভিলিয়ার্সকে নির্বচন

"MR. 360 ডিগ্রীকে মেন্টর হিসেবে প্রয়োজন", বিশ্বকাপ জিততে ভারতীয় দলকে এই পরামর্শ দিলেন প্রাক্তন ক্রিকেটার !! 2

প্রাক্তন খেলোয়াড় পরামর্শ দিয়েছিলেন যে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল পারফরম্যান্স দেওয়ার জন্য টি-টোয়েন্টি ক্রিকেটের শীর্ষ বিশেষজ্ঞদের ডাকতে হবে, এবিষয়ে মন্তব্য করে তিনি বলেছেন, “আমাদের টি-টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেটের জন্য একই কোচিং স্টাফ থাকতে পারে না। আপনি টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য ওই ফরম্যাটের সেরাদের নিয়োগ করুন, আমরা এবি ডি ভিলিয়ার্সকে (Ab De Villiers) মেন্টর হিসাবে যুক্ত করতে পারি, তিনি এই ফরম্যাটের অন্যতম সেরা ব্যাটসম্যান, তিনি দলকে আরও ভালোভাবে গাইড করতে পারতেন। তিনি খেলোয়াড়দের শট সিলেকশন নিয়েও প্লেয়ারদের সাথে পরামর্শ করতে পারতেন।”

আইসিসি টুর্নামেন্ট ভারত নতুন চোকার

"MR. 360 ডিগ্রীকে মেন্টর হিসেবে প্রয়োজন", বিশ্বকাপ জিততে ভারতীয় দলকে এই পরামর্শ দিলেন প্রাক্তন ক্রিকেটার !! 3

তিনি দল নির্বাচন নিয়েও খুশি নন, তিনি এবিষয়ে মন্তব্য করে বলেছেন, “আমাদের উচিত এবার নতুন প্রজন্মের দিকে তাকানোর, বড় নাম দেখে দল নির্বাচন করেছেন সিলেক্টররা, এবার তাদেরকে নতুনভাবে ভাবতে হবে, দলের অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সাথে বয়সের একটি সম্পর্ক রয়েছে, মাঠে তাকে অলস ও দেখাচ্ছে, পরবর্তী বিশ্বকাপ এখনও দেরি আছে, আমাদের উচিত ওই বিশ্বকাপের জন্য নতুন দল নির্বাচন করা, আমরা এখন আন্তর্জাতিক ক্রিকেটে নতুন চোকার হয়েছি। টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো করার জন্য দলকে তার মানসিকতা এবং দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে।”

Leave a comment

Your email address will not be published.