Asia Cup 2022: এশিয়া কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা, দলের অধিনায়কত্ব পেলেন এই মহাতারকা খেলোয়াড় 1

Asia Cup 2022: ২৭ আগস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ ২০২২ এবং এর জন্য প্রায় সমস্ত দল তাদের স্কোয়াড ঘোষণা করেছে। তবে এত দিন পর্যন্ত দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট দল। যার প্রতীক্ষা চলছিল। তবে ভক্তদের এই অপেক্ষারও অবসান হয়েছে এবং এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। এই দলের নেতৃত্ব দেওয়া হয়েছে সাকিব আল হাসানের হাতে।

২০২২ সালের এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

Asia Cup 2022: এশিয়া কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা, দলের অধিনায়কত্ব পেলেন এই মহাতারকা খেলোয়াড় 2

আসলে, এশিয়া কাপ ২০২২ শুরু হতে খুব বেশি সময় বাকি নেই এবং তার আগে সমস্ত এশিয়ান দল এই টুর্নামেন্টের জন্য তাদের দল ঘোষণা করেছে। তবে অনেক খেলোয়াড়ের চোটের কারণে বাংলাদেশ বোর্ড এসিসির কাছে কিছু সময় চেয়েছিল, তাও অনুমোদন করা হয়েছে। তবে ভক্তদের এই অপেক্ষার অবসান ঘটিয়ে আজ ১৭ বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা করেছে বাংলাদেশ বোর্ড নির্বাচকরা। যার মধ্যে মুশফিকুর রহিমের মতো তারকা খেলোয়াড়দের দলে রাখা হয়েছে। সেই সঙ্গে সাকিব আল হাসানও দলে ফিরেছেন বড় দায়িত্ব নিয়ে।

সাকিব এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অধিনায়ক

Asia Cup 2022: এশিয়া কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা, দলের অধিনায়কত্ব পেলেন এই মহাতারকা খেলোয়াড় 3

বিসিবি সাকিব আল হাসানকে এশিয়া কাপ ২০২২, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ এবং তারপর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলের অধিনায়ক নিয়োগ করেছে। বৈঠক শেষে এই তথ্য জানিয়ে বিসিবি ক্রিকেট অপারেশন্সের সভাপতি জালাল ইউনুস বলেন, “আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন সাকিব আল হাসান। তিনি স্বীকার করেছেন যে তিনি একটি ভুল করেছেন (বেটউইনার নিউজের সাথে চুক্তি স্বাক্ষর করেছেন) এবং বলেছেন যে তিনি আর কোন ভুল করবেন না।”

এশিয়া কাপের বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন, মো. নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ

Leave a comment

Your email address will not be published.