Asia Cup 2022: ১ রান করতেই বড় রেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা ! এই তালিকায় নাম তুলে হলেন প্রথম ক্রিকেটার 1

Asia Cup 2022: এশিয়া কাপে হংকংয়ের বিপক্ষে দুর্দান্ত কৃতিত্ব গড়ে দেখালেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। হংকংয়ের বিরুদ্ধে ১ রান করতেই রোহিত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৫০০ রান করার রেকর্ড নিজের নামে করে নিলেন। তিনি বিশ্বের প্রথম ব্যাটসম্যান যিনি ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে এই নজির অর্জন গড়লেন।

Asia Cup 2022: ১ রান করতেই বড় রেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা ! এই তালিকায় নাম তুলে হলেন প্রথম ক্রিকেটার 2

তবে শিগগিরই তার ক্লাবে যোগ দেবেন মাত্র ৩ রান দূরে থাকা নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। এই দু’জন ছাড়াও, শীঘ্রই প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকেও এই ক্লাবে দেখা যাবে। বিরাট বর্তমানে ৩৫০০-এর অঙ্ক থেকে মাত্র ১৫০ রান পিছিয়ে রয়েছেন। এশিয়া কাপ শুরুর আগে, রোহিত শর্মা ৩৫০০ ক্লাবে প্রবেশ থেকে মাত্র ১৩ রান দূরে ছিলেন। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে তিনি এই কৃতিত্ব অর্জন করবেন বলে আশা করা হয়েছিল, কিন্তু তারপর ১২ রান করে প্যাভিলিয়নে ফিরে যান।

৩৫ বছর বয়সী রোহিত তার কেরিয়ারের ১২৬ তম ইনিংসে এই নজির গড়ে দেখিয়েছেন। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি এই ফর্ম্যাটে সর্বোচ্চ ৪টি সেঞ্চুরি করেছেন। রোহিত ৩২.০০ গড়ে ৩৫০০ রানের এই গণ্ডি অতিক্রম করেছেন। মার্টিন গাপটিল, তার পিছনে ৩১.৭৯ গড়ে দাঁড়িয়ে রয়েছেন।

রোহিত শর্মা তার ব্যাট দিয়ে তার নতুন ইনিংসের প্রথম রান করার সাথে সাথেই তিনি ৩৫০০ এর ক্লাবে যোগ দেন এবং ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)ও তাকে টুইটার হ্যান্ডেলে অভিনন্দন জানাতে সময় নেয়নি। তবে, রোহিত শর্মা এই ইনিংসটিকে খুব বেশি এগিয়ে নিতে পারেননি এবং তিনি ১৩ বলের এই ইনিংসে দুটি চার এবং একটি ছক্কার সাহায্যে ২১ রান করেন। হংকংয়ের আয়ুষ শুক্লার বলে এজাজ খানের হাতে ধরা পড়েন তিনি।

Leave a comment

Your email address will not be published.