এশিয়া কাপ ২০২২ আবারও সমস্যায়, শ্রীলঙ্কার বাইরে অনুষ্ঠিত হতে পারে 1

এ বছর এশিয়া কাপ (Asia Cup) অনুষ্ঠিত হবে ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। টুর্নামেন্টটির আয়োজক শ্রীলঙ্কা, তবে শ্রীলঙ্কার (Sri Lanka) বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে টুর্নামেন্টটি অন্য কোনো দেশে আয়োজন করা হতে পারে বলে খবর রয়েছে। প্রকৃতপক্ষে, শ্রীলঙ্কা বর্তমানে অর্থনৈতিক সংকটের সম্মুখীন। দেশে রাজনৈতিক উত্তেজনাও বাড়ছে। যার কারণে ২০২২ সালের এশিয়া কাপ অন্য দেশে হওয়ার সম্ভাবনা রয়েছে। এর আগে এই টুর্নামেন্ট দুইবার স্থগিত হয়েছিল। গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দুবাইয়ে অনুষ্ঠিতব্য আইসিসির বৈঠকে এই বিষয়টি নিয়ে আলোচনা হবে। সূত্রের খবর, বৈঠকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা এবং প্রধান নির্বাহী ফয়জল হাসনাইন উপস্থিত থাকবেন।

এর আগেও দুবার পিছিয়েছে এশিয়া কাপ

Asia Cup cricket tournament postponed till June 2021: Asian Cricket Council | Cricket - Hindustan Times

টুর্নামেন্টটি মূলত 2020 সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু করোনা মহামারীর কারণে 2021 সালের জুনে স্থগিত করা হয়েছিল। এর পরে টুর্নামেন্টটি আরও একবার স্থগিত করা হয়েছিল 2022 সালের আগস্টে। এর পরে, টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান (Pakistan) থেকে শ্রীলঙ্কাকেও দেওয়া হয়েছিল, কারণ পাকিস্তানকে 2023 সালের এশিয়া কাপ আয়োজনের অধিকার দেওয়া হয়েছিল।

টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান থেকে শ্রীলঙ্কাকেও দেওয়া হয়েছিল

ASIA Cup Cricket 2022: ICC & ACC likely to move event out of Sri Lanka

ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তান সহ মোট ৬টি দল এবং একটি বাছাইপর্বের দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। সবচেয়ে বেশিবার এশিয়া কাপের শিরোপা জিতেছে ভারত। শ্রীলঙ্কার কথা বললে, দেশটি সবচেয়ে বড় অর্থনৈতিক সংকটের সম্মুখীন। এমনকি মানুষের চাহিদাও পূরণ হচ্ছে না। মৌলিক জিনিসের দাম আকাশ ছোঁয়া। এ কারণে জনগণও রাজপথে সহিংস কর্মসূচি পালন করছে। দিন দিন পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে।

Leave a comment

Your email address will not be published.