ডিআরএস আছে বলেই অশ্বিন ৪০০ উইকেট নিয়েছেন, হরভজনের সাথে তুলনা করে মন্তব্য গম্ভীরের 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চলমান তৃতীয় টেস্ট ম্যাচে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন তাঁর নামে আরও একটি বিশেষ অর্জন যোগ করেছেন। অশ্বিন ৭২ টি টেস্টে ৪০০ উইকেট নেওয়ার কীর্তি অর্জন করেছিলেন। এই ৪০০ উইকেটের লক্ষ্যে পৌঁছানো অশ্বিন ভারত থেকে চতুর্থ বোলার হয়েছেন। অশ্বিনের আগে ভারতীয় হিসেবে কপিল দেব, অনিল কুম্বলে এবং হরভজন সিং টেস্ট ক্রিকেটে ৪০০ উইকেট নিয়েছেন।

ডিআরএস আছে বলেই অশ্বিন ৪০০ উইকেট নিয়েছেন, হরভজনের সাথে তুলনা করে মন্তব্য গম্ভীরের 2

অশ্বিন ৪০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলায় নতুন প্রশ্ন দেখা দিয়েছে যে হরভজন সিং এবং রবি অশ্বিনের মধ্যে কে সেরা স্পিন বোলার। এই বিষয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর রবিচন্দ্রন অশ্বিনকে কিছুটা হলেও এগিয়ে রাখলেন। ইএসপিএন ক্রিকইনফোর সাথে কথা বলতে গিয়ে গৌতম গম্ভীর বলেছেন, “দুটি ভিন্ন সময়ের তুলনা করা খুব কঠিন। হরভজন তার সময় সেরা ছিলেন। তবে অশ্বিনের অনেক বৈচিত্র্য রয়েছে। অশ্বিন এখনই বিশ্বের সেরা স্পিনার।”

ডিআরএস আছে বলেই অশ্বিন ৪০০ উইকেট নিয়েছেন, হরভজনের সাথে তুলনা করে মন্তব্য গম্ভীরের 3

তিনি আরও বলেছেন, “হরভজন সিংয়ের সময়ে ডিআরএস ছিল না, তবে তিনি দুসরা ভালো দিতে পারেন। যদি আমরা পুরো প্যাকেজটির বিষয়ে কথা বলি তবে অশ্বিন একটি ভাল প্যাকেজ।” ভারতের অফ স্পিনার হরভজন সিং ১০৩ ম্যাচ খেলে ৪১৭ টি উইকেট নিয়েছেন। তবে হরভজন সিং বেশ কিছুদিন ধরেই টিম ইন্ডিয়ায় জায়গা করতে পারেননি। ভারত ও ইংল্যান্ডের মধ্যে চলা টেস্ট সিরিজের শেষ ম্যাচ আগামী ৪ মার্চ থেকে শুরু হবে। এমন পরিস্থিতিতে অশ্বিনের কাছে হরভজন সিংয়ের এই রেকর্ডটি ভাঙার সুযোগ থাকবে। যদিও এই টেস্ট সিরিজে পিচ থেকে ভালো মতোই সাহায্য পেয়েছেন অশ্বিনরা।

Leave a comment

Your email address will not be published.