IPL2021: পাঞ্জাব কিংসের পরপর দ্বিতীয় হারে ক্ষুব্ধ আশিস নেহেরা অধিনায়ক আর কোচকে করলেন তিরস্কার

পাঞ্জাব কিংস আইপিএল ১৪ এর শুরুটা ভীষণই ভালোভাবে করেহচিল আর প্রথম ম্যাচেই দুর্দান্ত জয়লাভ করেছিল। কিন্তু তারপর কেএল রাহুলের নেতৃত্বাধীন পাঞ্জাব কিংস নিজদের দুটি ম্যাচ হেরে যায়। প্রথমে চেন্নাইয়ের সামনে তারা তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ে আর এখন দিল্লি ক্যাপিটালসের সামনে ১৯৫ রান করা সত্ত্বেও পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারতে হয়। পাঞ্জাব কিংসের পরপর এই দুটি হারের পর প্রাক্তন জোরে বোলার আশিস নেহেরা দলের কোচ অনিল কুম্বলে আর অধিনায়ক কেএল রাহুলের রণনীতি নিয়ে প্রশ্ন তুলেছেন।

কেএল রাহুল খেলার উপর কন্ট্রোল করার চেষ্টাই করেনি: নেহেরা

IPL2021: পাঞ্জাব কিংসের পরপর দ্বিতীয় হারে ক্ষুব্ধ আশিস নেহেরা অধিনায়ক আর কোচকে করলেন তিরস্কার 1

আশিস নেহেরা নিজের বয়ানে বলেন, “দেখুন কিছু এমন কিছু জিনিস রয়েছে যা এই ফর্ম্যাটে প্রত্যেক খেলোয়াড় করতে চায়। আপনি বোলিং করাও পছন্দ করেন, ব্যাটিং করতে চান আর ফিল্ডিংয়ে ভালো করার ব্যাপারে ভাবেন। আপনার দিন ভাল হয় না হলে খারাপ, খেলায় এগুলো সাধারণ ব্যাপার। কিন্তু কিছু জিনিস রয়েছে যা আপনার নিয়ন্ত্রণে থাকে, কম সে কম আপনার সেটা ভালোভাবে করা উচিত। আপনি শুরুর ওভার নিজের সবচেয়ে অভিজ্ঞ বিদেশী বোলারকে দেন না। মেরিডিথ ১০ ওভারের পর বোলিং করতে আসেন আর স্টিভ স্মিথের উইকেট নিজের প্রথম ওভারেই হাসিল করে নেন। এমনকী শামিও নিজের চার ওভার আলাদা আলাদা স্পেলে করেন। আপনি অর্শ্বদীপকে দিয়ে বোলিং শুরু করা পছন্দ করেন, তো আপনি খেলায় কখন নিয়ন্ত্রণ হাসিল করবেন শুরুতে না শেষে”।

দলকে নিয়ে আবারও রণনীতি তৈরি করুক রাহুল আর কুম্বলে: নেহেরা

IPL2021: পাঞ্জাব কিংসের পরপর দ্বিতীয় হারে ক্ষুব্ধ আশিস নেহেরা অধিনায়ক আর কোচকে করলেন তিরস্কার 2

নেহেরাজি আগে বলেন যে, “যদি এটা দলের রণনীতি হয় তো তাহলে কেএল রাহুলের আগামী ম্যাচে ইনিংস শুরু করা উচিত নয়। জলজ সাক্সেনা,শামি আর শাহরুখ খান যেকা ইচ্ছে তাকে পাঠাক। তো রাহুলকে অধিনায়ক হিসেবে ভাবতে হবে আর অনিল কুম্বলের সঙ্গে বসে ব্যাপারগুলো নিয়ে আলোচনা করতে হবে, কারণ ওদের একটা পরিকল্পনা নিয়ে মাঠে নামার প্রয়োজন রয়েছে, যা আমি আজ একদমই বুঝতে পারিনি।
পাঞ্জাবের দল নিজেদের বোলিং পরিকল্পনাকে খারাপ করে দিয়েছে। ওরা চারজন আলাদা আলাদা বোলারকে নিয়ে শুরুতে খেলেছে। এমন জিনিস সেই দল করে যাদের কাছে বিকল্পের অভাব রয়েছে। এই কারণে আমি মনে করি যে এটাই সেই সবচেয়ে বড়ো ভুল যা ওরা করেছে”।

Leave a comment

Your email address will not be published.