ভারতীয় দলে শুধু রোহিত-রাহুল ছাড়াও ৪-৫ জন রয়েছে নেতৃত্ব দেওয়ার জন্য, দাবি ব্রেট লির 1

দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে টেস্ট সিরিজ হারার পর টেস্ট ফরম্যাটের কমান্ড ছেড়ে দেন বিরাট কোহলি (Virat Kohli)। এর আগে টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন কোহলি। এখন আর কোনো দলের অধিনায়কত্ব নেই এই কিংবদন্তি ব্যাটসম্যানের। ভক্তরা জানতে চায় ভারতীয় টেস্ট দলের নেতৃত্ব কাকে হস্তান্তর করা যেতে পারে।

চার-পাঁচজন খেলোয়াড় অধিনায়কত্বের প্রতিদ্বন্দ্বী : ব্রেট লি

I get dumbstruck in front of Rohit Sharma, just like when players see  Sachin Tendulkar: KL Rahul - Sports News

প্রাক্তন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার ব্রেট লির (Brett Lee) মতে, ভারতীয় দলে চার-পাঁচজন খেলোয়াড় রয়েছেন যারা বিরাট কোহলির স্থলাভিষিক্ত হতে পারেন। ব্রেট লি বলেছেন, “আমার মনে হয় ৪-৫ জন খেলোয়াড় আছে যারা টেস্টে ভারতকে নেতৃত্ব দিতে পারে। কে হবে? এটা শুধু সময়ই বলবে। এটা সম্পূর্ণ ভারতীয় টিম ম্যানেজমেন্টের উপর নির্ভর করে। চার-পাঁচজন খেলোয়াড় আছে যারা কাজটি করতে পারে।” 

বিরাট কোহলি ভারতের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক

Virat Kohli steps down as India Test captain after seven years in role  following South Africa series defeat | Cricket News | Sky Sports

বিরাট কোহলি ভারতের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক, যিনি তার নেতৃত্বে টিম ইন্ডিয়ার হয়ে 68টি টেস্ট ম্যাচের মধ্যে 40টি জিতেছেন। বিশ্বের তৃতীয় সফল টেস্ট অধিনায়ক কোহলি। বিরাটের পরেই রয়েছে স্টিভ ওয়া (Steve Waugh) ও রিকি পন্টিংয়ের (Ricky Ponting) নাম। স্টিভ ওয়া তার নেতৃত্বে দেশের হয়ে ৫৭ টেস্টের মধ্যে ৪১টি জিতেছেন। একই সময়ে, রিকি পন্টিংয়ের নেতৃত্বে, অস্ট্রেলিয়া ৭৭টি টেস্ট ম্যাচের মধ্যে 48টি জিতেছে।

Leave a comment

Your email address will not be published.