অজিঙ্ক রাহানে ‘বন্দো মে থা দম’ এর ট্রেলর লঞ্চিং অনুষ্ঠানে করলেন গাবা টেস্টের এই বিতর্কিত ঘটনার খোলসা

টিম ইন্ডিয়া (Team India) ২০২০-২১ সালে অস্ট্রেলিয়াকে তাদেরই ঘরের মাঠে ২-১ ফলাফলে হারিয়ে টেস্ট সিরিজ জেতে। এর পাশাপাশি গাবায় লাগাতার দু দশক ধরে অপরাজিত অস্ট্রেলিয়াকে (Australia Cricket Team) হারিয়ে টিম ইডিয়া প্রথমবার সেখানে টেস্ট জিততে সফল হয়েছিল। তবে এই টেস্ট সিরিজ চলাকালীন সিডনি টেস্ট যথেষ্ট বিতর্কিত ছিল, যার একটি ঘটনা সেই সময় অধিনায়ক থাকা অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) এখন শেয়ার করেছেন।

মাঠে হওয়া বিতর্কিত ঘটনার খোলসা করলেন রাহানে

Ajinkya Rahane ने 'बंदो में था दम' के ट्रेलर लॉन्चिंग कार्यक्रम में किया गाबा टेस्ट के इस विवादित किस्से का खुलासा 1

২০২০-২১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হওয়া টেস্ট সিরিজের অধিনায়ক অজিঙ্ক রাহানে এই টেস্ট সিরিজ নিয়ে তৈরি হওয়া একটি ডকুমেন্টরি ‘বন্দো মে থা দম’ এর লঞ্চিং অনুষ্ঠানে সেই সময় মাঠে হওয়া একটি বিতর্কিত ঘটনাকে সমর্থকদের সঙ্গে শেয়ার করে বলেছেন যে সিডনি টেস্ট চলাকালীন লাগাতার দর্শকাসনে বসা কিছু দর্শক মহম্মদ সিরাজের উপর বর্ণবিদ্বেষী মন্তব্য করছিলেন, যারপর ভারতীয় খেলোয়াড়রা এই নিয়ে অ্যাম্পায়ারের কাছে অভিযোগ জানান। অ্যাম্পায়ার অভিযোগ শোনার পর তাদের ওয়াকআউট করার পরামর্শ দিয়েছিলেন, এরপর অজিঙ্ক রাহানে বলেছিলেন যে আমরা এখানে খেলতে এসেছি স্ট্যান্ডে বসে থাকতে নয়।

অ্যাম্পায়ারকে দিয়েছিলেন জবাব

Ajinkya Rahane ने 'बंदो में था दम' के ट्रेलर लॉन्चिंग कार्यक्रम में किया गाबा टेस्ट के इस विवादित किस्से का खुलासा 2

সিডনি টেস্ট চলাকালীন বর্ণবিদ্বেষী মন্তব্য নিয়ে হওয়া বিতর্কের পর অজিঙ্ক রাহানে বলেন,

“সিডনি টেস্টের চতুর্থ দিন সিরাজের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্য হচ্ছিল যারপর ও আমার কাছে আসে। আমি অ্যাম্পায়ারদের কাছে এটা নিয়ে অভিযোগ করে বলেছিলাম যে এখন আমরা তখনই খেলব যখন আপনি ক্রাউডের মধ্যে বসা ওই ব্যক্তিদের উপর কোনো পদক্ষেপ নেবেন”।

অজিঙ্ক রাহানের এই অভিযোগের পর অ্যাম্পায়ার তাদের পরামর্শ দেন যে যদি আপনারা খেলতে না চান তাহলে আপনারা ওয়াকআউট করতে পারেন। অ্যাম্পায়ারের এই কথা শুনে অজিঙ্ক রাহানে তাকে জবাব দিয়ে বলেন,

“আমরা এখানে খেলতে এসেছি ড্রেসিং রুমে বসতে নয়’।

https://twitter.com/ESPNcricinfo/status/1532034951256113152?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1532034951256113152%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fhindi.sportzwiki.com%2Fcricket%2Fajinkya-rahane-shares-story%2F

রাহানে জানিয়েছেন যে এটা যথেষ্ট জরুরী যে আমাদের খেলোয়াড়দের সমর্থন করা হোক। ওখানে যা কিছুই হয়েছিল তা ভুল ছিল। তবে এর কারণে খেলা কিছুক্ষণের জন্য বাধাপ্রাপ্ত অবশ্যই হয়েছিল আর তার মধ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য করা দর্শকদের বাইরে বের করে দেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, অজিঙ্ক রাহানের অধিনায়কত্বে ২০২০-২১ সালে হওয়া টেস্ট সিরিজের সিডনি টেস্টে টিম ইন্ডিয়া যতই প্রথম ম্যাচে ৩৬ রানে অলআউট হয়ে যাক, কিন্তু পরে টিম ইন্ডিয়া দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করে এই টেস্ট ম্যাচ ড্র করতে সফল হয়। টিম ইন্ডিয়া নিজেদের সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতিতে তরুণ খেলোয়াড়দের নিয়ে অস্ট্রেলিয়াকে তাদের মাটিতে হারিয়ে এই সিরিজ ২-১ ফলাফলে জিততে সফল হয়।

Leave a comment

Your email address will not be published.