Asia Cup 2022: এশিয়া কাপের আগে এই দলে বড় পরিবর্তন, অধিনায়কের পদ থেকে অব্যাহতি পেলেন এই মারাত্মক খেলোয়াড় !! 1

Asia Cup 2022: এশিয়া কাপ টি-টোয়েন্টি প্রতিযোগিতার জন্য, আমিরশাহী ক্রিকেট বোর্ড (ইসিবি) সংযুক্ত আরব আমিরশাহীর টি-টোয়েন্টি দলের অধিনায়কের পদ থেকে আহমেদ রাজাকে সরিয়ে একটি বড় পরিবর্তন করেছে। পাশাপাশি তার জায়গায় দলের অধিনায়ক করা হয়েছে সিপি রিজওয়ানকে। তবে ওয়ানডেতে সংযুক্ত আরব আমিরশাহীর অধিনায়কের দায়িত্বে থাকবেন রাজা। কুয়েতের বিপক্ষে তাদের ম্যাচের মাত্র তিন দিন আগে এবং অস্ট্রেলিয়ায় তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের দুই মাস আগে এই সিদ্ধান্ত আসে। আহমেদ রাজার সিপি রিজওয়ানকে অধিনায়ক করা হয়েছে।

ইসিবি এই বিবৃতি দিয়েছে

Asia Cup 2022: এশিয়া কাপের আগে এই দলে বড় পরিবর্তন, অধিনায়কের পদ থেকে অব্যাহতি পেলেন এই মারাত্মক খেলোয়াড় !! 2

ইসিবি কর্তৃক জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “কমিটি মনে করে যে আলোচনা এবং সাম্প্রতিক ৫০-ওভারের পারফরম্যান্সের পর্যালোচনার পরে, সংশ্লিষ্ট অধিনায়ক একক ফর্ম্যাটে ফোকাস প্রদান করবেন।” সংযুক্ত আরব আমিরশাহীর হাই পারফরম্যান্স ইউনিট বিশ্বাস করে যে এই সিদ্ধান্ত খেলোয়াড়দের টি-টোয়েন্টি লিগ ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তাদের সমস্ত বিকল্প বিবেচনা করার এবং খেলার সুযোগ দেবে।

কঠিন সময়ে দলের নেতা

Asia Cup 2022: এশিয়া কাপের আগে এই দলে বড় পরিবর্তন, অধিনায়কের পদ থেকে অব্যাহতি পেলেন এই মারাত্মক খেলোয়াড় !! 3

আইসিসির মতে, ২০১৯ সালে ফিক্সিং কেলেঙ্কারির সাথে, রাজা তার দেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে দলকে নেতৃত্ব দিয়েছিলেন। অধিনায়ক হিসেবে ২৭টি ম্যাচের মধ্যে ১৮টিতে জয় পেয়েছেন আহমেদ রাজা। দলের জয়ে রাজার অবদান ৬৮ শতাংশ। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জনে  দলকে নেতৃত্ব দেওয়ার বিষয়ে তার উৎসাহ সম্পর্কে সম্প্রতি ICCCricket.com-এর সাথে কথা বলেছেন রাজা।

সুপার-১২-এ জায়গা তৈরিতে মনোযোগ দিতে হবে

Asia Cup 2022: এশিয়া কাপের আগে এই দলে বড় পরিবর্তন, অধিনায়কের পদ থেকে অব্যাহতি পেলেন এই মারাত্মক খেলোয়াড় !! 4

টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্পর্কে বলতে গিয়ে আহমেদ রাজা বলেন, “আপনার একমাত্র মনোযোগ বিশ্বকাপে যাওয়া বা বিশ্ব মঞ্চে পৌঁছানো। আমি মনে করি আপনি যদি একজন খেলোয়াড় হিসেবে পরিপক্ক হতে চান, বড় স্বপ্ন দেখুন এবং বড় ভাবুন।” রাজা আরও বলেন, “এটা শুধু বিশ্বকাপে জায়গা করে নেওয়ার জন্য নয়, এটা সুপার ১২-এ জায়গা করে নেওয়ার জন্য, কিছু বিপর্যয় রয়েছে যাতে লোকেরা সংযুক্ত আরব আমিরশাহীর ক্রিকেট নিয়ে কথা বলে যা আমাদের সকলের প্রাপ্য। এবং এই দেশটিও এটির যোগ্য।”

Leave a comment

Your email address will not be published.