চেন্নাই টেস্টে শতরান করে নিন্দুকদের এমন কড়া জবাব দিলেন জো রুট, মন্তব্য নাসের হুসেনের 1

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের প্রথম ম্যাচটি খেলা হচ্ছে। টেস্টের প্রথম দিনটিকে পুরোপুরি ইংল্যান্ডের নামে ঘোষণা করা যেতে পারে। দলের অধিনায়ক জো রুট দুর্দান্ত ব্যাটিং করে নিজের শততম ম্যাচে সেঞ্চুরি করে এবং দলকে ভালো অবস্থানে নিয়ে যান। ডমিনিক সিবলির সাথে রুট তৃতীয় উইকেটে ২০০ রানের পার্টনারশিপ করেছিলেন, যা ইংল্যান্ডকে দিন শেষে মাত্র তিন উইকেট হারিয়ে ২৬৩ রান করে দিয়েছিল।

Image

আর এই নিয়ে গোটা ক্রিকেট বিশ্ব প্রশংসায় পঞ্চমুখ হয়েছে জো রুটকে নিয়ে। শ্রীলঙ্কা সফর থেকে যেভাবে বড় বড় রান করে চলেছেন ইংরেজ অধিনায়ক, তাতে তাকে আধুনিক ক্রিকেটের অন্যতম সেরাদের মধ্যে জায়গা দেওয়া উচিত, সে নিয়ে মতামত দিয়েছেন অনেকে। ইতিমধ্যে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন রুটের প্রশংসা করেছেন। এবং এমনটাও দাবি করেছেন, ফ্যাব ফোরে জায়গা পাওয়া উচিত রুটের।

Image

স্কাই স্পোর্টসে নিজের কলামে নাসের হুসেন লিখেছেন, “জো রুট তার শততম টেস্টে সেঞ্চুরি করে প্রমাণ করেছেন যে তিনি সত্যিই দুর্দান্ত। গত বছর খারাপ ফর্মের পরে কিছু লোক সন্দেহ করতে শুরু করেছিলেন যে দলে বিরাট কোহলি, কেন উইলিয়ামসন এবং স্টিভ স্মিথ উপস্থিত রয়েছেন তাতে তিনি অন্তর্ভুক্ত থাকার যোগ্য কি না! তবে আপনাকে বলি যে ঐ খারাপ সময়েও তাঁর গড় ছিল ৪০। এই বছর রুট দুর্দান্ত ফর্মে আছেন এবং পর পর তৃতীয় টেস্ট ম্যাচে সেঞ্চুরি করেছেন।”

Image

জো রুটও ভারতের বিপক্ষে নিজের শততম টেস্ট ম্যাচে সেঞ্চুরির সাথে রিকি পন্টিং, গ্রেম স্মিথ, ইনজামাম উল হকের বিশেষ ক্লাবে নিজেকে অন্তর্ভুক্ত করেছিলেন। এরই সাথে, রুট নিজের ৯৮তম, ৯৯তম এবং শততম টেস্ট ম্যাচে টানা সেঞ্চুরি করা বিশ্বের প্রথম ক্রিকেটার হয়েছিলেন। প্রথম দিনের খেলা শেষে রুট ১২৮ রান করে অপরাজিত হয়ে ড্রেসিংরুমে ফেরেন। রুটের ইনিংসের জন্য, ভারতীয় বোলাররা টেস্টের প্রথম দিন পুরোপুরি ব্যাকফুটে রইলেন।

Leave a comment

Your email address will not be published.