ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই নয়া কাজে নিযুক্ত হলেন স্টুয়ার্ট বিনি 1
Stuart Binny of RR during match 36 of the Vivo Indian Premier League Season 12, 2019 between the Rajasthan Royals and the Mumbai Indians held at the Sawai Mansingh Stadium in Jaipur on the 20th April 2019 Photo by: Rahul Gulati /SPORTZPICS for BCCI

ভারতের সাবেক অলরাউন্ডার স্টুয়ার্ট বিনি, যিনি সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন, তিনি আসাম রঞ্জি ট্রফি দলের সহকারী কোচ হবেন। তিনি তার সোশ্যাল মিডিয়ায় এই তথ্য দিয়েছেন। অবসর নেওয়ার পরই বিনি কোচিং করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। স্টুয়ার্ট বিনি তার আন্তর্জাতিক কেরিয়ারে টিম ইন্ডিয়ার হয়ে ৬ টেস্ট, ১৪ ওয়ানডে এবং তিনটি টি -টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৬ সাল থেকে ভারতীয় দলে জায়গা করতে ব্যর্থ হওয়ার পর একজন খেলোয়াড় হিসেবে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন বিনি।

Former Indian all-rounder Stuart Binny retires from first class and  international cricket

স্টুয়ার্ট বিনি তার ইনস্টাগ্রামে ফ্লাইটের ভিতরে নিজের একটি ছবি শেয়ার করে লিখেছেন, “আসাম রঞ্জি ট্রফি দলের সহকারী কোচ হিসেবে নতুন যাত্রা শুরু করছি।” ভারত থেকে ওয়ানডে ক্রিকেটে সেরা বোলিং ফিগারটি এখনও স্টুয়ার্ট বিনির নামে রয়েছে। ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে মাত্র ৪ রানে ৬ উইকেট নেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে আন্তর্জাতিক অভিষেক হয় স্টুয়ার্ট বিনির। ওয়ানডে ক্রিকেটে ১৪টি ম্যাচ খেলে, বিনি ২৮.৭৫ গড়ে মোট ২৩০ রান করেন এবং ২০ উইকেট নেন। যাইহোক, টি-টোয়েন্টিতে এই অলরাউন্ডারের পারফরম্যান্স বিশেষ ছিল না এবং তিনি ৩ ম্যাচে মাত্র ৩৫ রান করেছিলেন। একই সময়ে, বোলিংয়েও, তিনি ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে মাত্র একটি উইকেট নিতে পেরেছেন। বিনি ২০১৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক করেন এবং এই ফরম্যাটে ১৯৪ রান করার পাশাপাশি তিনটি উইকেট নেন।

View this post on Instagram

A post shared by Stuart Binny 84 (@stuartbinny84)

কর্ণাটকের এই প্রাক্তন অলরাউন্ডারেরও আইপিএলে খেলার অভিজ্ঞতা অনেক। অবসরের ঘোষণা দিয়ে বিনই বলেছিলেন, “আমি আপনাদের জানাতে চাই যে আমি প্রথম শ্রেণী এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আন্তর্জাতিক পর্যায়ে দেশের প্রতিনিধিত্ব আমাকে অনেক আনন্দ দিয়েছে এবং আমি এতে গর্বিত।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *