ক্রিকেটের দুনিয়ায় শোকের ছায়া, প্রয়াত হলেন বছর উনত্রিশের এই  ক্রিকেটার 1
cricket bat ball rip

প্রয়াত হলেন বছর উনত্রিশের আফগানিস্তানের ক্রিকেটার নাজিব তারাকাই।একটি পথদূর্ঘটনায় মাথায় চোট পেয়েছিলেন তিনি।গত শুক্রবার দুর্ঘটনায় আহত হলে তাকে ভর্তি করা হয় স্থানীয় একটি হাসপাতালে।অস্ত্রপচার করা হয় তাঁর।

তাঁর মৃত্যুর খবর প্রকাশ‍্যে আনা হয়েছে আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের তরফে।বাজার থেকে ফেরার পথে পথ দুর্ঘটনায় আহত হয়েছিলেন তিনি।

এসিবি’র টুইট করে,” এসিবি এবং গোটা আফগানিস্তান শোকগ্রস্ত বিস্ফোরক ওপেনিং ব‍্যাটসমান এবং ভালো মনের মানুষ নাজীব তারাকাই’কে হারিয়ে।দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় তাঁর এভাবে চলে যাওয়াটা আমরা কেউ মেনে নিতে পারছিনা।”

ক্রিকেটের দুনিয়ায় শোকের ছায়া, প্রয়াত হলেন বছর উনত্রিশের এই  ক্রিকেটার 2
২০১৪ সালে জিম্বাবুয়ের ‘এ ‘ দলের বিরুদ্ধে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় নাজীবের।গতমাসে ‘ স্প‍্যাগেজা প্রিমিয়ার লিগে’শেষ বারের মতো খেলতে দেখা গেছিলো তাকে।ম‍্যাচে মিস আইন‍্যাক নাইটসের হয়ে তিনি করেছিলেন ৩২ রান।দেশের হয়ে ১২ টা টি টোয়েন্টি এবং একটি ওয়ানডে ম‍্যাচ খেলেছিলেন তিনি।

২০১৭ সালে মার্চ মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টি টোয়েন্টি ম‍্যাচে তিনি করেছিলেন ৯০ রান।২০১৯ সালে সেপ্টেম্বর মাসে দেশের জার্সি গায়ে শেষ বারের মতো দেখা গেছে তাকে।

২০১৪ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে দেশের হয়ে অভিষেক হয় নাজীবের বাংলাদেশের বিপক্ষে।আন্তজার্তিক ক্রিকেটে বিশেষ কিছু করে উঠতে না পারলেও প্রথম শ্রেণীর ক্রিকেটে দারুণ ধারাবাহিক তিনি।২৪ ম‍্যাচে তার গড় ৪৭.২ ।

গতবছর এপ্রিল মাসে মিস আইন‍্যাকের বিরুদ্ধে প্রথম শ্রেণীর ক্রিকেটে সর্বোচ্চ স্কোর (২০০) টি করেছিলেন তিনি।প্রথম শ্রেণীর ক্রিকেটে তাঁর সংগ্রহ ২০৩০ রান।ছয়টা শতরান এবং দশটা অর্ধশতরান সহ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *