দীপ দাশগুপ্তের মতে আইসিসি টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ ম্যাচে এই কারণে হারে টিম ইন্ডিয়া 1

ভারতীয় ক্রিকেট দল গত কয়েক বছরে তিনটি ফরম্যাটের ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছে, তবে আইসিসি ইভেন্টগুলিতে দলটি গুরুত্বপূর্ণ ইভেন্টে জিততে পারেনি। ২০১৩ সাল থেকে টিম ইন্ডিয়া কোনও আইসিসি ইভেন্ট জেতেনি। টিম ইন্ডিয়া সেমি ফাইনাল এবং আইসিসি ইভেন্টের ফাইনালে পৌঁছেছিল, তবে শিরোপা জিততে পারেনি। প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্ত বিশ্বাস করেন যে গুরুত্বপূর্ণ ইভেন্টগুলিতে অতিরিক্ত চিন্তাভাবনার কারণে টিম ইন্ডিয়া শিরোপা জিততে পারে না।

World Cup 2019: How Team India came to be called the 'new chokers'

স্পোর্টস টুডেতে এক ভক্তের প্রশ্নের জবাবে তিনি জবাব দিয়েছিলেন, “আইসিসি ইভেন্টে ২০১৩ সাল থেকে টিম ইন্ডিয়া কোনও শিরোপা জিতেনি। এর কোনও সুনির্দিষ্ট কারণ নেই, সম্ভবত এটিই কারণ টিম ইন্ডিয়া খুব বেশি চিন্তাভাবনা শুরু করে এবং খুব বেশি চাপ নেয় কারণ এগুলি আইসিসি ইভেন্টের বড় ম্যাচ।” টিম ইন্ডিয়া ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পৌঁছেছিল। ফাইনাল ম্যাচে পাকিস্তানের বিপক্ষে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল দলটি। এর পরে, ২০১৯ বিশ্বকাপে টিম ইন্ডিয়া সেমি ফাইনালে উঠেছে, যেখানে তারা নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজয়ের মুখোমুখি হয়েছিল।

7 सालों से टीम इंडिया कर रही है एक जैसी गलती, नहीं सुधरे तो अगले 3 वर्ल्ड कप भी नहीं जीत पाएंगे?- team india is the new chokers of cricket world lost

তিনি আরও বলেছিলেন, “আমরা যদি নিউজিল্যান্ডের বিপক্ষে সেমি ফাইনালের কথা বলি তবে আমার মনে হয় ভারতকে সেই ম্যাচটি জেতা উচিত ছিল। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচের কোনও বলই তাঁর কাছে আসে না। আমরা সেই নো বল সম্পর্কে অনেক কথা বলেছি। তারপরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৬ সালের টি ২০ বিশ্বকাপের সেমি ফাইনাল। আমাদের সেই সব ম্যাচের পরাজয় দেখতে হবে, আমি এটি বলব না যে টিম ইন্ডিয়া চোকার্স।”

Leave a comment

Your email address will not be published.