পাকিস্তানের ক্রিকেটাররা ভারতীয়দের থেকে বেশি প্রতিভাবান, সাহসী মন্তব্য আব্দুল রাজ্জাকের 1

আবদুল রাজ্জাক, পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার যিনি প্রায়শই তাঁর বক্তব্য নিয়ে আলোচনার জন্ম দিয়েছিলেন, মনে হয় তিনি আবারও একই কাজ করছেন। তিনি তার দেশের খেলোয়াড়দের ভারতীয় খেলোয়াড়দের সাথে তুলনা করা নিয়ে স্পষ্টভাবে অস্বীকার করেছেন এবং বলেছিলেন যে পাকিস্তানেরও অনেক প্রতিভা রয়েছে এবং ভারতীয় খেলোয়াড়রা যদি পাকিস্তানের খেলোয়াড়দের সাথে নিজেদের তুলনা না করে তবে আমাদেরও এ রকম করা উচিত নয়। তিনি একটি সাক্ষাত্কারে বলেছেন, “প্রথমত আমাদের বাবর আজমকে বিরাট কোহলির সাথে তুলনা করা উচিত নয়। আপনি পাকিস্তানি খেলোয়াড়দের ভারতীয় খেলোয়াড়দের সাথে তুলনা করতে পারবেন না, কারণ পাকিস্তানের খেলোয়াড়রা বেশি মেধাবী।”

পাকিস্তানের ক্রিকেটাররা ভারতীয়দের থেকে বেশি প্রতিভাবান, সাহসী মন্তব্য আব্দুল রাজ্জাকের 2

‘ক্রিকেট পাকিস্তান’ এর সাথে আলাপকালে রাজ্জাক বলেছেন, আপনি যদি আমাদের ইতিহাসের দিকে লক্ষ্য করেন তবে আমাদের দলে অনেক দুর্দান্ত খেলোয়াড় রয়েছে। এই খেলোয়াড়দের মধ্যে তিনি মহম্মদ ইউসুফ, ইনজামাম উল হক, সাইদ আনোয়ার, জাভেদ মিয়াঁদাদ, জাহির আব্বাস, এজাজ আহমেদের মতো প্রবীণদের নাম দিয়েছেন। নিজের বক্তব্যকে জোরদার করে তিনি বলেছিলেন যে ভারত এবং পাকিস্তানকে এক সাথে খেলতে হবে, তবেই আমরা বিরাট এবং বাবরের মধ্যে সঠিক তুলনা করতে পারি।

পাকিস্তানের ক্রিকেটাররা ভারতীয়দের থেকে বেশি প্রতিভাবান, সাহসী মন্তব্য আব্দুল রাজ্জাকের 3

তিনি বলেছিলেন, “বিরাট কোহলি এবং বাবর আজম খুব আলাদা ক্রিকেটার। আমরা যদি দুজনের তুলনা করতে চাই, তবে দুটি দেশের মধ্যে ম্যাচ হওয়া উচিত, তবে কেবলমাত্র আমরা কে ভাল সে বিষয়ে সঠিকভাবে বিচার করব। বিরাট কোহলি দুর্দান্ত ক্রিকেটার এবং সর্বদা পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছেন। তাদের বিপক্ষে আমার কিছুই নেই, তবে ভারতীয়রা যদি তাদের খেলোয়াড়দের আমাদের খেলোয়াড়দের সাথে তুলনা না করে তবে আমাদেরও এমন করা উচিত নয়।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *