অবসরের ৩ বছর পর আরও একবার এবি ডেভিলিয়র্স করবেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন, তারিখ হল ঠিক

দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্সের আন্তর্জাতিক ক্রিকেট প্রত্যাবর্তন নিয়ে দীর্ঘদিন ধরে গুজব চলছে। এটা নিয়ে সম্প্রতিই দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার এবির প্রত্যাবর্তনের সংকেত দিয়েছিলেন। এবি নিজেই স্বয়ং দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের কথা বলেছিলেন।

আরও একবার ডেভিলিয়র্স ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে

অবসরের ৩ বছর পর আরও একবার এবি ডেভিলিয়র্স করবেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন, তারিখ হল ঠিক 1

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার ক্রিকেট ডায়রেক্টর গ্রেম স্মিথও এবি ডেভিলিয়র্সের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার ইঙ্গিত দিয়েছেন। এমনটা মনে করা হচ্ছে যে জুনে এবি আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে পারেন।

প্রসঙ্গত যে দক্ষিণ আফ্রিকার দল আগামী জুন মাসেই ওয়েস্টইন্ডিজ সফরে যাবে। ওই সফরে দক্ষিণ আফ্রিকা আর ওয়েস্টইন্ডিজের মধ্যে দুটি টেস্ট আর পাঁচটি টি-২০ ম্যাচের সিরিজ খেলা হবে। টি-২০ সিরিজে এবি আরও একবার দক্ষিণ আফ্রিকার জার্সি পরে খেলবেন। এবি ছাড়াও ক্রিস মরিস আর ইমরান তাহিরেরও দলে প্রত্যাবর্তন হতে পারে।

গ্রীম স্মিথ দিলেন প্রত্যাবর্তনের ইঙ্গিত

অবসরের ৩ বছর পর আরও একবার এবি ডেভিলিয়র্স করবেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন, তারিখ হল ঠিক 2

ক্যারিবিয়ান ক্রিকেট পোডকাস্ট গ্রীম স্মিথের বয়ান টুইট করে জানিয়েছেন যে গ্রীম স্মিথ দক্ষিণ আফ্রিকার ওয়েস্টইন্ডিজ সফরের নিশ্চয়তা দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার দল ২টি টেস্ট আর পাঁচটি টি-২০ ম্যাচ খেলার জন্য ওয়েস্টইন্ডিজে যাবে। তবে ম্যাচগুলি কোন স্টেডিয়ামে খেলা হবে এখনও এর সিদ্ধান্ত নেওয়া বাকি। প্রসঙ্গত যে এবি ডেভিলিয়র্স ২০১৮য় আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছিলেন।

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলতে দেখা যেতে পারে এবিকে

অবসরের ৩ বছর পর আরও একবার এবি ডেভিলিয়র্স করবেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন, তারিখ হল ঠিক 3

এবি অবসরের সময় পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪টি টেস্ট, ২২৮টি ওয়ানডে আর ৭৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। এবির টেস্ট আর একদিনের ম্যাচের গড় ৫০ এরও বেশি। একদিনের ম্যাচে তিনি ৪৭টি সেঞ্চুরি করেছেন যা দিয়ে তার মহানতা মাপা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *