বিরাট কোহলিকে নিয়ে আবার মুখ খুললেন এবি ডি ভিলিয়ার্স, করলেন এই হৃদয় ছুঁয়ে যাওয়া মন্তব্য !! 1

এই বিশ্বকাপের মঞ্চে ভারতীয় দলের সবথেকে গুরুত্বপূর্ণ এবং খুশির খবর ছিল বিরাট কোহলির (Virat Kohli) ফর্ম, তিনি আবার তার পুরনো ছন্দ ফিরে পেয়েছেন। আগে যেমন প্রতিটি ম্যাচে ৩০ থেকে ৪০ রানের ইনিংস খেলতেন ঠিক তেমনি দেখা যাচ্ছে বিরাট কোহলি কে। এই বছর বিশ্বকাপের মঞ্চে প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে ৫৩ বলে ৮২ রানে ইনিংস খেলে তিনি সারা বিশ্বকে আবার তার আবির্ভাবের ঘটনাটি প্রকাশ করেন। তবে তার এই পারফরমেন্স এর আগে তিনটি বছর কেটে গিয়েছিল বিনা কোন সেঞ্চুরিতেই, এমনকি ব্যাটে সেই ভাবে রান করতে পারছিলেন না বিরাট। তারপর এশিয়া কাপ ২০২২-এ ছন্দ ধরেন এবং আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে সেঞ্চুরি করেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২২-এ দুরন্ত ছন্দে দেখা গিয়েছে বিরাট কে। যদিও সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া।

বিরাট – এবির বন্ধুত্ব

বিরাট কোহলিকে নিয়ে আবার মুখ খুললেন এবি ডি ভিলিয়ার্স, করলেন এই হৃদয় ছুঁয়ে যাওয়া মন্তব্য !! 2

বিরাট কোহলির এই খারাপ সময়ে তার পাশে দাঁড়িয়ে ছিলেন তার বন্ধু এবি ডি ভিলিয়ার্স (AB De Villiers)। দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান বিরাট কোহলির মতোই এই যুগের অন্যতম সেরা ব্যাটসম্যান, বলা যেতে পারে তার সময় দক্ষিণ আফ্রিকা দলের সেরা ব্যাটসম্যান তিনিই ছিলেন। তবে দুজনের মধ্যে কখনোই শত্রুশুলভ মনোভাব দেখা যায়নি। সর্বদাই নিজেদের বন্ধুত্ব বজায় রেখেছেন মাঠের মধ্যে ও মাঠের বাইরেও, দুজনেই দীর্ঘদিন ধরে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হয়ে একসঙ্গে খেলেছেন। গত সিজনেই (IPL 2021) রিটায়ারমেন্ট ঘোষণা করেছিলেন এবি , এরপর থেকে আর মাঠে দেখা যায়নি বিরাট এবি জুটিকে।ক্রিকেট মাঠের বাইরে এবং মাঠের বাইরেও অনেক গল্প আছে। এমনকি সোশ্যাল মিডিয়াতেও প্রায়ই ভাইরাল হয় দুজনের ছবি।

বিরাটকে নিয়ে এবির মন্তব্য

বিরাট কোহলিকে নিয়ে আবার মুখ খুললেন এবি ডি ভিলিয়ার্স, করলেন এই হৃদয় ছুঁয়ে যাওয়া মন্তব্য !! 3

এবি ডি ভিলিয়ার্স এবার বিরাটকে নিয়ে একটা কথাই বললেন সবার সামনে। সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমি বিরাট কোহলিকে নিয়ে খুব খুশি। সম্প্রতি খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন তিনি। সর্বদাই তার সাথে আলাপ আলোচনা করতাম, সে তার পুরানো ছন্দ খুঁজে পেয়েছে, আমি চাই আগামী দিনেও এমন ছন্দ সে ধরে রাখুক।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটের বিস্ফোরণ

বিরাট কোহলিকে নিয়ে আবার মুখ খুললেন এবি ডি ভিলিয়ার্স, করলেন এই হৃদয় ছুঁয়ে যাওয়া মন্তব্য !! 4

সম্প্রতি অস্ট্রেলিয়ায় আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরানো বিরাট কোহলিকে খুঁজে পাওয়া গিয়েছে, তিনি সর্বদাই বড় ম্যাচের প্লেয়ার ছিলেন, কেন তাকে এই যুগের সেরা ব্যাটসম্যান বলা হয় তার প্রমান দিলেন এই বিশ্বকাপে। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করার পরে তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এই টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বিরাট। তিনি ৬ ম্যাচে ৯৮.৬৭ গড়ে ২৯৬ রান করেছেন।

Leave a comment

Your email address will not be published.