ক্রিকেটের এই ফরম্যাটটি বড়ই বিরক্তিকর! দাবী আকাশ চোপড়ার, বললেন এই কথা 1

ক্রিকেটের একটি বিশেষ ফর্ম্যাটকে এবার বিশেষ পরিবর্তনের পরামর্শ দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া (Aakash Chopra)। আসলে, আকাশ চোপড়া বিশ্বাস করেন যে এই ফর্মের ক্রিকেট খুবই বিরক্তিকর। তথ্যের জন্য এটা জানিয়ে রাখা ভালো যে, টি-২০ ক্রিকেটই তিনটি ফর্ম্যাটের মধচ্যে সবচেয়ে আলোচিত এবং রোমাঞ্চকর বলে বিবেচিত হয়। এর পর ওয়ানডে ক্রিকেট ও টেস্ট ক্রিকেটের নাম করা যেতে পারে। টি-২০ ক্রিকেটের জনপ্রিয়তার পেছনের কারণ হল, এই ফর্ম্যাটের সংক্ষিপ্ততা এবং স্টেডিয়ামে খেলা দেখতে সর্বাধিক দর্শকদের উপস্থিতি।

এই ফর্ম্যাট সবচেয়ে বেশি বিরক্তিকর !

ক্রিকেটের এই ফরম্যাটটি বড়ই বিরক্তিকর! দাবী আকাশ চোপড়ার, বললেন এই কথা 2

 

একই সময়ে, প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া বলেছেন যে টি-২০ আন্তর্জাতিক দ্বিপাক্ষিক সিরিজ বাতিল না করে, ওয়ানডে আন্তর্জাতিক ফর্ম্যাটে পরিবর্তন করা উচিত। তিনি মনে ৫০ ওভারের ক্রিকেট এই মুহুর্তে খুবই বিরক্তিকর। উল্লেখ্য, এর আগে টিম ইন্ডিয়ার প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী শুধুমাত্র ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট এবং টি-২০ বিশ্বকাপ আয়োজনের কথা বলেছিলেন। এবার, আকাশ চোপড়া তার ইউটিউব চ্যানেলে ওডিআই ক্রিকেটের কথা উল্লেখ করে বলেন,

“দ্বিপাক্ষিক টুর্নামেন্টের অভাব অনেক দেশে সম্প্রচার অধিকারের উপর বড় প্রভাব ফেলতে পারে। যদি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট শুধুমাত্র বিশ্বকাপের সময় অনুষ্ঠিত হয়, তবে এটি দলগুলিকে ইভেন্টগুলির জন্য প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় দেবে না। আপনি যদি আগ্রহের দিকেও তাকান, আমি মনে করি ওডিআই ক্রিকেট সবচেয়ে বিরক্তিকর প্রতিযোগিতা এবং এটি অনেক একঘেয়েমি দেয়। এটি সবচেয়ে অর্থহীন, এটি এমন ফর্ম্যাট যা কেউ মনে রাখে না। সত্যি বলতে আমি মনে করি ওডিআই ক্রিকেট এখন টিকে থাকার জন্য লড়াই করছে”

দীর্ঘমেয়াদী ছিল না আকাশ চোপড়ার ক্যারিয়ার

ক্রিকেটের এই ফরম্যাটটি বড়ই বিরক্তিকর! দাবী আকাশ চোপড়ার, বললেন এই কথা 3

এটা জানিয়ে দেওয়া উচিত যে, ক্রিকেট ধারাভাষ্যের মতো, আকাশ চোপড়ার ক্রিকেট কেরিয়ার বিস্তৃত নয়। তিনি টিম ইন্ডিয়ার হয়ে মাত্র ১০টি টেস্ট ম্যাচ খেলতে সক্ষম হয়েছেন। কেরিয়ারে ১০ টেস্ট ম্যাচে তিনি মাত্র ৪৩৭ রান করতে পেরেছেন। তার সর্বোচ্চ স্কোর ৬০ রান। একটিও ওয়ানডে খেলেননি তিনি। মজার ব্যাপার হল, তিনি তার কেরিয়ারে একটি ছক্কাও মারেননি।

Leave a comment

Your email address will not be published.