নতুন 6ixty টুর্নামেন্ট নিয়ে এই বিতর্কিত মন্তব্য করলেন আকাশ চোপড়া, হতে পারে সমস্যা

ওয়েস্টইন্ডিজ ক্রিকেট আর ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ মিলে এক নতুন টি-১০ টুর্নামেন্ট শুরু হতে চলেছে যার নাম দেওয়া হয়েছে 6ixty। এই টুর্নামেন্ট নতুন নিয়ম সহ সমর্থকদের আকর্ষণ করবেন আর সিপিএলের আগামী মরশুমের আগে খেলা হবে। এর মধ্যে আকাশ চোপড়া এই নতুন ফর্ম্যাট নিয়ে নিজের বয়ান দিয়েছেন আর জানিয়েছেন যে ক্রিকেট সম্প্রসারণের জন্য টি-১০ ফর্ম্যাটের প্রয়োজন নেই। দর্শকদের আকর্ষিত করার জন্য টি-২০ ম্যাচ যথেষ্ট গ্রহণযোগ্য।

অন্যদিএক ওয়েস্টইন্ডিজ ক্রিকেটের বক্তব্য যে এই নতুন ফর্ম্যাট ক্যারিবিয়ান দ্বীপগুলিতে ক্রিকেট সম্প্রসারণে সাহায্য করতে পারে। ফলে পুরো বিশ্বই এই নতুন ফর্ম্যাটে নিজেদের দৃষ্টি রেখে চলেছে। অন্যদিকে এই নতুণ টুর্নামেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসডর ক্রিস গেইলকেও এই টুর্নামেন্টে খেলতে দেখা যেতে পারে যা সমর্থকদের জন্য এক অন্যমাত্রা যোগ করবে।

নিজের টি-২০ চ্যানেলে টি-১০ নিয়ে সমালোচনা করলেন আকাশ চোপড়া

নতুন 6ixty টুর্নামেন্ট নিয়ে এই বিতর্কিত মন্তব্য করলেন আকাশ চোপড়া, হতে পারে সমস্যা 1

প্রাক্তন ভারতীয় তারকা তথা বর্তমান ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া নিজের ইউটিউব চ্যানেলে জানিয়েছেন, “টি-২০ স্বয়ংই একটি ছোট ফর্ম্যাট। আপনারা এটাকে তার চেয়েও ছোট কে বানাতে চান? এটিকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে রাখুন। বহু লোকের ধারণা যদি কেউ না আসে তো এইভাবে নতুন দর্শকদের সংখ্যা বৃদ্ধি করার চেষ্টা করা হচ্ছে। যদি সমর্থকরা টি-২০ দেখতে না আসেন, তাহলে তারা টি-১০ও দেখতে যাবে না”।

এই ব্যাপারে আরও কথা বলতে গিয়ে আকাশ চোপড়া বলেন, “মানুষ বলছে যে এটি অলিম্পিকের জন্য ভাল ফর্ম্যাট হতে পারে কারণ এখানে ম্যাচ ছোট রাখার দরকার হয়। আমি বুঝতে পারছি অনেক দেশেরই ফায়দা হত যদি এটা অলিম্পিকে যুক্ত হয়, কিন্তু টি-১০ ভবিষ্যতের রাস্তা। যদি আপনি আমাকে জিজ্ঞাসা করেন যে ভারতের টি-১০ খেলা উচিৎ কি না, তাহলে আমি বলব খেলো না”।

Leave a comment

Your email address will not be published.