INDvsENG: এই দুই ভারতীয় খেলোয়াড় হলেন ফিটনেস টেস্টে ফেল, টি-২০ সিরিজে হতে পারেন বাদ

কিছুদিন আগেই ভারতীয় দলের নির্বাচকরা ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা করে দিয়েছিল। ভারতীয় দলের এই নির্বাচনে স্পিনার বরুণ চক্রবর্তী আর অলরাউন্ডার রাহুল তেওটিয়াকেও সুযোগ দেওয়া হয়েছিল। এখন ভারতীয় সমর্থকদের জন্য একটা খারাপ খবর সামনে আসছে।

বরূন চক্রবর্তীর পর রাহুল তেওটিয়াও হলেন ফিটনেস টেস্টে ব্যর্থ

INDvsENG: এই দুই ভারতীয় খেলোয়াড় হলেন ফিটনেস টেস্টে ফেল, টি-২০ সিরিজে হতে পারেন বাদ 1

কিছুদিন আগে স্পিনার বরুণ চক্রবর্তী ফিটনেস টেস্টে ব্যর্থ হয়েছিলেন। এখন অলরাউন্ডার রাহুল তেওটিয়াও ফিটনেস টেস্টে ব্যর্থ হয়ে গিয়েছেন। ক্রিকবাজের রিপোর্টের অনুযায়ী বিসিসিআই আর টিম আধিকারীকরা এই ব্যাপারে নিশ্চিত করেছেন যে স্পিনার বরুণ চক্রবর্তী জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে হওয়া ফিটনেস টেস্টে ব্যর্থ হয়ে গিয়েছিলেন। বরূণকে ইয়ো ইয়ো টেস্ট দিতে হত আর তিনি প্রয়োজনীয় ১৭.১ এর মার্ক পার করতে পারেননি। রিপোর্টের অনুযায়ী রাজস্থান রয়্যালসের আইপিএল খেলোয়াড় রাহুল তেওটিয়াও ফিটনেস টেস্টে ব্যর্থ হয়েছেন। তিনি ফিটনেস টেস্টের বেঞ্চমার্ক পেরোতে পারেননি।

ফিটনেস টেস্ট পাশ করার বেঞ্চমার্ক কি

INDvsENG: এই দুই ভারতীয় খেলোয়াড় হলেন ফিটনেস টেস্টে ফেল, টি-২০ সিরিজে হতে পারেন বাদ 2

টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের ফিটনেস টেস্ট পাশ করার জন্য ইয়ো ইয়ো টেস্টে ১৭.১ এর স্কোর বা ৮মিনিট ৩০ সেকেন্ডে দুই কিলোমিটার দৌড় পূর্ণ করতে হয়, কিন্তু এই দুই খেলোয়াড়ই এই মার্ক পার করতে পারেননি।
আগেও ফিটনেস টেস্টে পাশ করতে না পারার কারণে খেলোয়াড়রা ভারতীয় দল থেকে নিজেদের জায়গা হারিয়েছে। এদের মধ্যে মহম্মদ শামির মতো তারকা ক্রিকেটারের নামও শামিল রয়েছে। যাকে ২০১৮য় আফগানিস্তানের বিরুদ্ধে হওয়া একমাত্র টেস্টে ফিটনেস টেস্ট পাশ না কয়ার কারণে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

ফিটনেস টেস্ট পাশ করার দেওয়া হবে শেষ সুযোগ

INDvsENG: এই দুই ভারতীয় খেলোয়াড় হলেন ফিটনেস টেস্টে ফেল, টি-২০ সিরিজে হতে পারেন বাদ 3

রিপোর্টের মোতাবেক দুই খেলোয়াড়কে আরও একবার নিজেদের ফিটনেস প্রমাণ করার সুযোগ দেওয়া হবে। যদি এইবারও তারা ব্যর্থ হন তো তাদের ইংল্যান্ডের বিরুদ্ধে আগামী পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে খেলা মুশকিল হয়ে যাবে। ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের পর ১২ মার্চ থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলা হবে। ক্রিকেট সমর্থকরা প্রার্থনা করবেন যে দ্বিতীয় ফিটনেস টেস্টে এই দুই খেলোয়াড়ই যাতে পাশ করে যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *