IPL 2022: দেখুন যশস্বী জয়সওয়ালের সামনে ফিকে হল সিরাজের জাদু, ৩ বলে করলেন ১৬ রান 1

IPL 2022 এর কোয়ালিফায়ার ২ ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করে ফাফ দু’প্লেসির (Faf Du Plessis) নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) সামনে ১৫৮ রানের লক্ষ্য রাখে। জবাবে রাজস্থান রয়্যালসের ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal),  জোস বাটলারের ( Jos Butler) সঙ্গে মিলে যেভাবে ইনিংস শুরু করেন তা দেখে মনেই হয়েছিল যে এই ম্যাচ ২০ ওভার পর্যন্ত গড়াবে না। এই ম্যাচে আরসিবির তরফে প্রথম ওভার মহম্মদ সিরাজ করেন আর নিজের প্রথম ওভারেই রানের বন্যা বইয়ে দেন।

যশস্বীর ব্যাটিংয়ে ফিকে সিরাজের জাদু

IPL 2022: দেখুন যশস্বী জয়সওয়ালের সামনে ফিকে হল সিরাজের জাদু, ৩ বলে করলেন ১৬ রান 2

এই ম্যাচে আরসিবির হয়ে মহম্মদ সিরাজ প্রথম ওভারে বল করতে আসেন। প্রথম ওভারে বল করতে এসে সিরাজের মনে হয়েছিল যে রাজস্থানের ওপেনার যশস্বী জয়সওয়াল ধীরে সুস্থে খেলবেন, কিন্তু তা হয়নি আর তিনি সিরাজকে নিশানা করে তার বোলিংকে তছনছ করে দেন। তিনি প্রথম ওভারেই সিরিজের বলে ২টি ছক্কা আর একটি চার মেরে ১৬ রান তুলে নেয়। এইভাবে রাজস্থানের শুরুটা বিস্ফোরক হয়। এই ওভারে সিরাজ শর্ট বল করার চেষ্টাও করেন কিন্তু সিরাজের ব্যাটিংয়ের সামনে তা কোনো কাজে দেয়নি।

রাজস্থান রয়্যালস গতিময় ইনিংসের শুরু

IPL 2022: দেখুন যশস্বী জয়সওয়ালের সামনে ফিকে হল সিরাজের জাদু, ৩ বলে করলেন ১৬ রান 3

যশস্বী জয়সওয়াল আর জোস বাটলার মিলে প্রথম উইকেটের হয়ে ৬১ রান যোগ করেন। রাজস্থানের শুরুটা যথেষ্ট বিস্ফোরক হয় আর তরুণ ব্যাটসম্যান যশস্বী প্রথম ওভারেই ২টি ছক্কা এবং ১টি বাউন্ডারির সাহায্যে ১৬ রান তোলেন। যদিও যশস্বীর ইনিংস ছোটো ছিল, কিন্তু তিনি নিজের বিস্ফোরক ব্যাটিংয়ে ১৩ বলে ২টি ছক্কা এবং ১টি বাউন্ডারির সাহায্যে ২১ রান করেন। তার আউট হওয়ার পর অধিনায়ক সঞ্জু স্যামসন বাটলারকে সঙ্গ দেন। এই বিস্ফোরক শুরুর কারণেই রাজস্থান রয়্যালস মাত্র ৯.১ ওভারেই ১০০ রান পেরিয়ে যায়।

ফাইনালে পৌঁছল রাজস্থান রয়্যালস

IPL 2022: দেখুন যশস্বী জয়সওয়ালের সামনে ফিকে হল সিরাজের জাদু, ৩ বলে করলেন ১৬ রান 4

আজকের কোয়ালিফায়ার ২ ম্যাচে আরসিবির ১৫৮ রানের লক্ষ্যকে রাজস্থান রয়্যালসের দল মাত্র ১৮.১ পভারেই হাসিল করতে সফল হয়। এই ম্যাচে রাজস্থা রয়্যালসের হয়ে জোস বাটলার সেঞ্চুরি করে রাজস্থানকে জয়ের দোড়গোড়ায় নিয়ে যান। কোয়ালিফায়ার ১ এ গুজরাট টাইটান্সের কাছে হারের পর রাজস্থান কোয়ালিফায়ার ২ এ আরসিবিকে হারিয়ে শেষমেশ ফাইনালে জায়গা পাকা করতে সফল হয়। রবিবার অর্থাৎ ২৯ মে আইপিএল ফাইনাল ম্যাচে রাজস্থানের মুখোমুখি হবে গুজরাট টাইটান্স।

Leave a comment

Your email address will not be published.