তৃতীয় টি২০তে অস্ট্রেলিয়াকে হারাতে পারলে ধোনির সাথে এই রেকর্ডে একাসনে বসবেন বিরাট কোহলি 1

পরপর দুই ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে এই মুহুর্তে আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে টিম ইন্ডিয়ার। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জয়ের পর থেকেই ফর্মের চুড়ান্ত শিখরে রয়েছে ভারতীয় দল, এবং ইতিমধ্যেই অস্ট্রেলিয়াকে হারিয়ে টি২০ সিরিজ দখলে করেছে বিরাট কোহলিরা। এই অবস্থায় তৃতীয় টি২০ ম্যাচে জিতে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে থাকবে টিম ইন্ডিয়া। অন্যদিকে, শেষ ম্যাচ জিতে কোনওরকমে নিজেদের সম্মান রক্ষা করতে চাইবে অস্ট্রেলিয়া।

India vs Australia Highlights 1st T20: Jadeja, Rahul, Chahal and Natarajan  shine in India's 11-run win against Australia - cricket - Hindustan Times

এই অবস্থায়, এই শেষ ম্যাচে জয় পেলে একটি বিশেষ রেকর্ড গড়ে তুলবেন বিরাট কোহলি। ব্যাট হাতে তিনি প্রচুর রেকর্ড গড়েছেন। সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজেই তিনি দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ১২ হাজার রানের রেকর্ড গড়েছেন। কিন্তু এবার অধিনায়ক হিসেবে তার পূর্বসূরি মহেন্দ্র সিং ধোনির সাথে একাসনে বসতে পারেন বিরাট কোহলি। সিডনিতে বিরাটের কাছে রয়েছে একটি সুবর্ণ সুযোগ।

MS Dhoni, Virat Kohli, Rohit Sharma: Parthiv Patel explains difference  between the three captains- The New Indian Express

সিডনিতে তৃতীয় টি২০ ম্যাচে জিতলে তৃতীয় অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়াকে অস্ট্রেলিয়ার মাটিতে দুই বা তার বেশি ম্যাচ সংখ্যক টি২০ সিরিজে হোয়াইটওয়াশ করার রেকর্ড গড়বেন বিরাট। প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে ২০১৬ সালে এই রেকর্ড গড়েছিলেন ভারতের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সেই বছর মেলবোর্ন, ব্রিসবেন এবং সিডনিতে হারিয়ে অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে হোয়াটওয়াশ করেছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। এবার সেই একই ঘটনার পুনরাবৃত্তি করার সুযোগ রয়েছে বিরাট কোহলির কাছে।

MS Dhoni feels Virat Kohli is already close to being a legend

তবে অস্ট্রেলিয়াকে অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ সিরিজে হারানোর রেকর্ড প্রথম গড়েছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। এই তারকা অলরাউন্ডারের নেতৃত্বে শ্রীলঙ্কা ২০১৩ সালে অস্ট্রেলিয়াকে টি২০ সিরিজে ২-০ ব্যবধানে হোয়াটওয়াশ করেছিল।

Mathews' fighting hundred takes Sri Lanka to 264 for 7 | Angelo Mathews

এদিকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টি২০ ক্রিকেটে দুর্দান্ত রেকর্ড রয়েছে ভারতীয় দলের। এখনও অবধি এই মাঠে একটিও ম্যাচ হারেনি টিম ইন্ডিয়া। ২০১৬ এবং ২০১৮ সালের সফরে এসে এই মাঠে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ভারত, আর এর আগের ম্যাচে সিডনিতে সেই জয়ের ধারা বজায় রেখেছে ভারত। এদিকে পরপর নয়টি টি২০ ম্যাচে জিতে চলেছে ভারত।

Leave a comment

Your email address will not be published.