GT vs RCB: ক্রিকেট মাঠের দুর্লভ নো বল নিয়ে Virat Kohli মাঠেই অ্যাম্পায়ারের সঙ্গে জড়িয়ে পড়লেন ঝামেলায়

আইপিএল ২০২২ এ আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)  গতকাল শনিবার খেলা হওয়া ম্যাচে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করে নিজের ফর্মে ফেরার ঘোষণা করেছেন। এই ম্যাচে বিরাট কোহলির হাফসেঞ্চুরি ছাড়াও এমন আরও একটি ঘটনাও ঘটতে দেখা গিয়েছে। এই ম্যাচে বিরাট কোহলিকে মাঠেই অ্যাম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়াতে দেখা যায়।

মাঝ মাঠেই অ্যাম্পায়ারের সঙ্গে তর্কে জড়ালেন কোহলি (Kohli)

GT vs RCB, Video: ক্রিকেট মাঠের দুর্লভ নো বল নিয়ে Virat Kohli মাঠেই অ্যাম্পায়ারের সঙ্গে জড়িয়ে পড়লেন ঝামেলায় 1

গতকাল শনিবার খেলা হওয়া আরসিবি বনাম গুজরাট টাইটান্সের ম্যাচে একটি দুর্লভ নো বল নিয়ে বিরাট কোহলি আর ফিল্ড অ্যাম্পায়ার বীরেন্দ্র শর্মার মধ্যে তর্ক লেগে যায়। এই বলটিকে দুর্লভ নো বলা এই কারণে বলা হচ্ছে কারণ এই ম্যাচে প্রায় না এর বরাবর হতে দেখা যায়। আসলে বিরাট কোহলির পাশাপাশি তার দল আরসিবি এই ব্যাপারে অবাক হয়ে যায় গুজরাট টাইটান্সের ব্যাটসম্যান শুভমান গিলকে এই বলে আউট তো দেওয়াই হয়নি উল্টে বলটিকে নো বলও ঘোষণা করে দেওয়া হয়।

দুর্লভ নো বল নিয়ে হল তর্ক

GT vs RCB, Video: ক্রিকেট মাঠের দুর্লভ নো বল নিয়ে Virat Kohli মাঠেই অ্যাম্পায়ারের সঙ্গে জড়িয়ে পড়লেন ঝামেলায় 2

গুজরাট টাইটান্সের ব্যাটিংয়ের সময় আরসিবির উইকেটকিপার অনুজ রাওয়াত ব্যাটম্যান শুভমান গিলের শট খেলার পর ক্যাচ নেওয়ার জন্য নিজের দস্তানা উইকেটের সামনে নিয়ে গিয়েছিলেন, যে কারণেই ওই বলটিকে নো বল দেওয়া হয়। প্রসঙ্গত এই ঘটনাটি শাহবাজ আহমেদের করা ওভারে ঘটে। অ্যাম্পায়ার গিলকে প্রথমে আউট দেন, কিন্তু রিভিউতে দেখার পর অ্যাম্পায়ারকে নিজের সিদ্ধান্ত বদলাতে হয় আর গিলকে নটআউট ঘোষণা করা হয়। কিন্তু এরপরই অ্যাম্পায়ার নো বলও ঘোষণা করা হয় যারপর বিরাট কোহলির পাশাপাশি আরসিবির পুরো দলও অবাক হয়ে যান। অ্যাম্পায়ারের নো বল ঘোষণা করার পর বিরাট কোহলি অ্যাম্পায়ার বীরেন্দ্র শর্মার সঙ্গেই তর্ক করতে শুরু করে দেন। যারপর অ্যাম্পায়ার বিরাট কোহলিকে কয়েক সেকেন্ডেই ক্রিকেটের নিয়ম বোঝান।

অ্যাম্পায়ার বোঝালেন খেলার নিয়ম

GT vs RCB, Video: ক্রিকেট মাঠের দুর্লভ নো বল নিয়ে Virat Kohli মাঠেই অ্যাম্পায়ারের সঙ্গে জড়িয়ে পড়লেন ঝামেলায় 3

অ্যাম্পায়ারের নো বল দেওয়ার সিদ্ধান্ত বিরাট কোহলি খুশি হননি আর তিনি অ্যাম্পায়ারের সঙ্গেই তর্ক জুড়ে দেন। যারপর অ্যাম্পায়ার বিরাটকে ঠান্ডা মাথায় নিয়ম বোঝান জানিয়ে দিই যে ব্যাটসম্যানের বিরুদ্ধে ক্যাচ বা স্ট্যাম্পিংয়ের সময় কীপার স্ট্যাম্পের সামনে নিজের দস্তানা রাখতে পারেন না। এই নো বলের পরের বলে শুভমান গিল ফ্রি হিটও পান আর গিল এই ফ্রি হিটের ফায়দা তুলে ছক্কাও মারেন।

Leave a comment

Your email address will not be published.