বিসিসিআই নিয়োগ করলো আরও এক নতুন কোচকে 1

মুম্বই: দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় ‘এ’ দলের ফিল্ডিং কোচ হলেন বিজয় যাদব। এই বিজয় যাদব একটা সময় ভারতীয় দলে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেছেন। বিজয়ের এই ফিল্ডিং কোচ হিসেবে দলের সঙ্গে যোগ দেওয়াটা এমন সময় হল যখন দল প্রোটিয়া সফরের যাওয়ার প্রহর গুনছে।

বিসিসিআই নিয়োগ করলো আরও এক নতুন কোচকে 2

এখানে দেখুনঃ জাহির নয়, জাতীয় দলের বোলিং পরামর্শদাতা এই কিংবদন্তি ক্রিকেটারকে চাইছেন রবি শাস্ত্রী

দায়িত্ব পাওয়ার পর বিজয় যাদব বলেন, “হ্যাঁ, কয়েক ঘন্টা আগেই জানতে পারি আমাকে ভারতীয় ‘এ’ দলের কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে। শনিবার দল দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে উড়ে যাচ্ছে। আমি হয়তো কয়েকদিন পর দলের সঙ্গে যোগ দেব। এই মুহূর্তে মুম্বইয়ে গিয়ে কিছু কাগজপত্রের কাজ, ভিসা ও চুক্তি সংক্রান্ত কাজ করতে হবে। ওখানেই সব কাজ মেটাতে হবে আমাকে।”

বিজয় যাদবের কাছে এই ফিল্ডিং কোচ হওয়ার সুযোগটি হঠাৎ করে চলে আসে। আসলে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের সঙ্গে ইংল্যান্ডে ব্যস্ত রয়েছেন ভারতীয় ‘এ’ দলের ফিল্ডিং কোচ অভয় শর্মা। এই অভয় শর্মা একটা সময় ভারতের সিনিয়র দলের ফিল্ডিং কোচ ছিলেন। তাঁর জায়গা নেওয়ার জন্য অন্য কেউ না থাকায় বিজয় যাদবকে দক্ষিণ আফ্রিকা সফরে পাঠানো হচ্ছে।

বিসিসিআই নিয়োগ করলো আরও এক নতুন কোচকে 3
অভয় শর্মা

মোট ৮৯টি প্রথম শ্রেনীর ম্যাচ খেলা বিজয় যাদব দেশের হয়ে খেলেছেন মোট ১৮টি ওয়ানডে ও একটি মাত্র টেস্ট ম্যাচ। ১৯৯৩ সালে দিল্লিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে সেই টেস্ট ম্যাচেই ৩০১ বলে ২২৭ রানের ইনিংস খেলেছিলেন বিনোদ কাম্বলি। ম্যাচটা ইনিংস ও ১৩ রানে জিতে নেয় ভারত। তবে ওই একটা মাত্র টেস্টেই খেলার সুযোগ পেয়েছিলেন বিজয় যাদব। তারপর আর কখনই তাঁকে জাতীয় দলের জার্সি গায়ে দেখা যায়নি।

আরোও দেখুনঃ দ্রাবিড় নয়! ব্যাটিং পরামর্শদাতা হিসেবে এই কিংবদন্তিকে চাইছেন ইন্ডিয়ার নতুন ‘হেড স্যার’ রবি শাস্ত্রী!

ভারতীয় ‘এ’ দল রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে দক্ষিণ আফ্রিকার মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ ও দুটি বেসরকারী টেস্ট ম্যাচ খেলবে। ভারত ছাড়া ত্রিদেশীয় সিরিজের বাকি দুটি দল হল দক্ষিণ আফ্রিকা ‘এ’ ও আফগানিস্তান ‘এ’ দল। সীমিত ওভারের ম্যাচগুলিতে ভারতের হয়ে অধিনায়কত্ব করবেন মনীশ পাণ্ডে। টেস্টে দল খেলবে করুণ নায়ারের নেতৃত্বে। নায়ার, শ্রেয়স আয়ার ও শার্দুল ঠাকুর দুই ফর্ম্যাটের দলেই রয়েছেন।

বিসিসিআই নিয়োগ করলো আরও এক নতুন কোচকে 4
মনীশ পান্ডে
বিসিসিআই নিয়োগ করলো আরও এক নতুন কোচকে 5
করুণ নায়ার

Leave a comment

Your email address will not be published.