ভিডিও - মহেন্দ্র সিং ধোনির ৩৬তম জন্মদিন পালন 1

মহেন্দ্র সিং ধোনি মানেই ভারতীয় ক্রিকেটের এক উজ্জ্বল অধ্যায়। ভারতীয় উইকেটরক্ষক, ব্যাটসম্যান বা অধিনায়ক, যে কোনো দিকেই তিনি বেশ সফলতার সাথে বিরাজ করেছেন। বিভিন্নভাবে তিনি ভারতীয় ক্রিকেটকে গৌরবান্বিত করেছেন এবং এখনও করে চলেছেন। শুধুমাত্র ভারতীয় হিসেবেই নয়, বরং বিশ্ব ক্রিকেটের একজন সেরা অধিনায়ক, ব্যাটসম্যান এবং উইকেটরক্ষক হিসেবেই পরিচিত তিনি।

ভিডিও - মহেন্দ্র সিং ধোনির ৩৬তম জন্মদিন পালন 2

ভিডিও – আপনি যদি ধোনিকে ঘৃণাও করেন, এই ভিডিওটি দেখার পর আপনি কান্নায় ভেঙ্গে পড়বেন।

৭ই জুলাই ১৯৮১ সালে বিহারের (বর্তমানে ঝাড়খন্ড) রাঁচি শহরে জন্মগ্রহণ করেন মহেন্দ্র সিং ধোনি। তারপরে তাঁর ক্রিকেট জগতে উঠে আসার ঘটনা তো আজ প্রায় সমস্ত ভারতীয় ক্রিকেটপ্রেমীরাই জানেন। তাঁর ক্রিকেটীয় জীবন নিয়ে বলিউডে একটি সুপারহিট চলচ্চিত্র হয়ে গিয়েছে, যার নাম ‘এম এস ধোনিঃ দ্য আনটোল্ড স্টোরি’।

ভিডিও - মহেন্দ্র সিং ধোনির ৩৬তম জন্মদিন পালন 3

প্রতি বছরের মতো আবারো ফিরে এল ৭ই জুলাই। এবারে ৩৬-এ পা দিলেন ধোনি, যদিও এখনও বয়সের ছাপ সেভাবে তাঁর খেলার ওপর পড়েনি। এখনও তিনি যেমন গ্লাভস হাতে উইকেটের পিছনে সমান দক্ষ এবং ক্ষিপ্র, তেমনই ব্যাট হাতেও সমানভাবে সচল।

ভিডিও - মহেন্দ্র সিং ধোনির ৩৬তম জন্মদিন পালন 4

ভিডিও - মহেন্দ্র সিং ধোনির ৩৬তম জন্মদিন পালন 5

ভিডিও - মহেন্দ্র সিং ধোনির ৩৬তম জন্মদিন পালন 6

এখানে দেখুনঃ রবি শাস্ত্রী কোচ হলে ভারতীয় দল থেকে বাদ পড়তে চলেছেন এই দুই তারকা ক্রিকেটার!

ভারতে ৭ই জুলাই ২০১৭ শুরু হতেই যখন ধোনির সমর্থকরা উৎসব শুরু করে দিয়েছেন, তখন ধোনি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে (সেখানে তখনও ৬ই জুলাই ২০১৭) দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন। ৫-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের শেষ ম্যাচ ছিল এই দিন, যা জিতলেই ভারতের সিরিজ জয় নিশ্চিত হত। বিরাট কোহলির অধিনায়কোচিত শতরানের ইনিংসের ওপর ভর করে ভারত বেশ সহজেই এই ম্যাচটিতে জয়লাভ করে। তবে, এই ম্যাচে ধোনিকে শুধু গ্লাভস হাতেই উইকেটের পিছনে দেখা গিয়েছিল, ব্যাট হাতে ক্রিজে নামার কোনো প্রয়োজনই হয়নি তাঁর।

বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে ধোনিকে ৩৬তম জন্মদিনের শুভেচ্ছা বার্তা জানিয়েছেন তাঁর সমর্থকরা ও প্রাক্তন ক্রিকেটাররা। আর ভারতীয় দলের ক্রিকেটাররা এই দিনটা বেশ পরিকল্পিতভাবেই উদযাপন করলেন টিম হোটেলে।

শুক্রবার সকালে একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা হয়, যেখানে দেখা যাচ্ছে যে টিম হোটেলে ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা জানাচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের সঙ্গীরা এবং ধোনি কেক কাটছেন। ভিডিওটি দেখে বেশ ভালভাবেই বোঝা যাচ্ছে যে, যাবতীয় আয়োজনটা বেশ পরিকল্পিত ভাবেই হয়েছে এবং সকলেই বেশ উপভোগ করছেন।

এখানে দেখুন সেই ভিডিওটিঃ

Leave a comment

Your email address will not be published.