2nd test:হাওয়ায় লাফিয়ে উমেশ যাদব নিলেন রস টেলরের অদ্ভুত ক্যাচ, দেখুন ভিডিয়ো

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ ক্রাইস্টচার্চের হেগলে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে ২৪২ রান করে। অন্যদিকে প্রথম ইনিংসে কিউয়ি দল ২৩৫ রানে শেষ হয়ে যায়। কিন্তু কিউয়ি দলের ইনিংস চলাকালীন ভারতীয় দলের জোরে বোলার উমেশ যাদবের একটি ক্যাচ সকলের মনোযোগ আকর্ষিত করেছে। যেখানে তিনি হাওয়ায় লাফিয়ে ক্যাচ নিয়ে রস টেলরকে প্যাভিলিয়নের রাস্তা দেখান।

 

উমেশ যাদব নিলেন দুর্দান্ত ক্যাচ

<blockquote class=”twitter-tweet”><p lang=”und” dir=”ltr”><a href=”https://t.co/DZRQ54F4XZ”>pic.twitter.com/DZRQ54F4XZ</a></p>&mdash; Cricket Lover (@Cricket50719030) <a href=”https://twitter.com/Cricket50719030/status/1233958120583393280?ref_src=twsrc%5Etfw”>March 1, 2020</a></blockquote> <script async src=”https://platform.twitter.com/widgets.js” charset=”utf-8″></script>

ভারতীয় ক্রিকেট দল প্রথম ইনিংসে ২৪২ রান করে। জবাবে ব্যাটিং করতে নামা কিউয়ি দল ২৩৫ রান করে ফেলে। এই ম্যাচে নিউজিল্যান্ড দলের সিনিয়র ব্যাটসম্যান রস টেলর ১৫ রান করে আউট হন। আসলে রবীন্দ্র জাদেজার বলে টেলর একটি শট খেলার প্রচেষ্টা করেন কিন্তু এই শট আর বাউন্ডারির মাঝে উমেশ যাদব চলে আসেন। উমেশ যাদব বল তাড়া করেন আর একদম সঠিক সময়ে হাওয়ায় উড়ে ক্যাচ নেন। যা দেখে সকলেই অবাক হয়ে যান এবং রস টেলরকে প্যাভিলিয়নে ফিরে যেতে হয়।

 

ঈশান্ত শর্মার জায়গা পেয়েছেন উমেশ যাদব

2nd test:হাওয়ায় লাফিয়ে উমেশ যাদব নিলেন রস টেলরের অদ্ভুত ক্যাচ, দেখুন ভিডিয়ো 1

টিম ইন্ডিয়ার জোরে বোলার ঈশান্ত শর্মা ওয়েলিংটন ম্যাচে বিস্ফোরক ব্যাটিং করে ৫ উইকেট নেন। কিন্তু দ্বিতীয় ম্যাচের আগে প্র্যাকটিস চলাকালীন ঈশান্ত শর্মার পুরো চোট আবারও সামনে আসে আর তিনি ম্যাচ থেকে ছিটকে যান। পরিণামস্বরূপ ঈশান্ত শর্মার জায়গা দলে উপস্থিত জোরে বোলার উমেশ যাদবকে প্রথম একাদশে শামিল করা হয়। উমেশ নিজের বোলিংয়ে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের একটি উইকেট নেন।

আরো পড়ুন:  রবীন্দ্র জাদেজা সকলকে চমকে দিয়ে ধরলেন অদ্ভুত ক্যাচ, ভিডিয়ো দেখে হবে না বিশ্বাস

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে করে মাত্র ২৩৫ রান

2nd test:হাওয়ায় লাফিয়ে উমেশ যাদব নিলেন রস টেলরের অদ্ভুত ক্যাচ, দেখুন ভিডিয়ো 2

 

ক্রাইস্টচার্চে খেলা হওয়া প্রথম ম্যাচে টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে ২৪২ রান করে। জবাবে ব্যাটিং করতে আসা কিউয়ি ব্যাটসম্যানদের সামনে ভারতীয় বোলাররা দুর্দান্ত প্রত্যাবর্তন করেন আর ঘরের দলকে ২৩৫ রানেই শেষ করে দেন। এই ইনিংসে কিউয়ি দলের ওপেনার টম লাথামের ৫২ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যান বড়ো ইনিংস খেলতে পারেননি। ভারতের হয়ে জসপ্রীত বুমরাহ ৩টি, মহম্মদ শামি ৪টি, রবীন্দ্র জাদেজা ২টি এবং উমেশ যাদব একটি উইকেট নেন। তবে এখন দ্বিতীয় ইনিংসে টিম ইন্ডিয়াকে শুরু থেকেই সংঘর্ষ করতে দেখা যাচ্ছে। ওপেনার ময়ঙ্ক আগরওয়াল ৩ আর পৃথ্বী শ ১৪ রান করে ফিরে গিয়েছেন। তবে এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে টিম ইন্ডিয়া বড়ো স্কোর করে এই ম্যাচ নিজেদের নামে করতে পারে নাকি কিউয়ি দল এই ম্যাচ জিতে ভারতকে ২-০ মাত দেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *