আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করা সত্ত্বেও টি-২০ সিরিজে দলে সুযোগ পেলেন না এই তিন তারকা, শেষ নাম ছিল অধিনায়কের রেসে
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

আইপিএলের চলতি সংস্করণ শেষের পথে। আগামী সপ্তাহ থেকেই শুরু হবে এই মরশুমের আইপিএলের প্লে অফের ম্যাচগুলি। আইপিএল শেষ হওয়ার পর ভারতীয় দলকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে হবে। এই সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা তাদের দল আগেই ঘোষণা করে দিয়েছে। খবর রয়েছে আজ ভারতীয় দলের ঘোষণা করা হবে। চলতি আইপিএলে বেশকিছু নবীন এবং প্রবীণ খেলোয়াড়রা নিজেদের ফ্রেঞ্চাইজির জন্য দুর্দান্ত প্রদর্শন করে সকলের মন জয় করে নিয়েছেন। এই মরশুমে বেশকিছু প্রবীণ খেলোয়াড় রয়েছেন যাদের প্রদর্শন দেখে ভারতীয় দলে তাদের জায়গা হতে পারে। আমরা এমন তিনজন প্রবীণ খেলোয়াড়ের ব্যাপারে এই প্রতিবেদনে আলোচনা করা যারা আইপিএলে নিজেদের প্রদর্শনের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা করে নিতে পারেন।

খলিল আহমেদ

IND vs RSA: যে কোনো মুহূর্তেই ঘোষিত হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল, তিন বছর পর ফিরতে পারেন এই তিন খেলোয়াড় 1

ভারতীয় দলের এই বাঁহাতি জোরে বোলার অনুর্ধ্ব ১৯ ভারতীয় দল এবং আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করে ভারতীয় দলে নিজের জায়গা করে নিয়েছিলেন । ২০১৮ সালের ১৯ সেপ্টেম্বর দুবাইতে এশিয়া কাপে হংকং এর বিরুদ্ধে ভারতীয় একদিনের দলে অভিষেক হয় খলিলের। অন্যদিকে ২০১৮ সালের ৪ নভেম্বর কলকাতায় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ আন্তর্জাতিকে ভারতীয় দলের হয়ে অভিষেক করেন তিনি। কিন্তু খুব বেশিদিন তিনি ভারতীয় দলে নিজের জায়গা ধরে রাখতে পারেননি। ভারতীয় দলের হয়ে ১১টি একদিনের ম্যাচে তিনি ৩১.০০ গড়ে এবং ৫.৮১ ইকোনমি রেটে মোট ১৫টি উইকেট নেন তিনি। অন্যদিকে ভারতের শেষে ১৪টি টি-২০ ম্যাচ খেলে তিনি ৩৫.৩০ গড়ে এবং ৮.৮২ ইকোনমি রেটে মোট ১৩টি উইকেট নেন। শেষবার ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে পোর্ট অফ স্পেনে তিনি ভারতীয় দলের হয়ে একদিনের ম্যাচ খেলেন। অন্যদিকে ২০১৯ এ নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে শেষ টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি।

চলতি মরশুমে এই জোরে বোলার দিল্লির হয়ে দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছেন। আইপিএল ২০২২ এ তিনি দিল্লির হয়ে মোট ১০টি ম্যাচ খেলে ১৯.৬৯ গড়ে এবং ৮.০৪ ইকোনমি রেটে মোট ১৬টি উইকেট নিয়েছেন। তার এই প্রদর্শন দেখে নির্বাচকরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাকে ভারতীয় দলে সুযোগ দিতে পারেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.