বিশ্বের সেরা অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে তুলে ধরলেন এই কিংবদন্তি ক্রিকেটার 1

বৃহস্পতিবার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে চলমান তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে প্রোটিয়াদের ১১৩ রানে হারিয়ে বিরাট কোহলির অধীনে ভারত তাদের দ্বিতীয় টেস্ট জয়ের নথিভুক্ত করেছে। এই মাসের শুরুতে ভারতের সীমিত ওভারের অধিনায়ক হিসেবে বদলি হওয়ার পর এটিই টেস্ট অধিনায়ক কোহলির প্রথম জয়। সেঞ্চুরিয়নে দর্শকদের জয়ের পরে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিনোদ কাম্বলি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কু-তে গিয়ে কোহলির নেতৃত্বের প্রশংসা করেছিলেন এবং বলেছিলেন যে ভারতীয় অধিনায়ক প্রমাণ করেছেন যে তিনি “বিশ্বের সেরা অধিনায়ক”।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিনোদ কাম্বলি কোহলির নেতৃত্বের প্রশংসা করেছিলেন

SA vs IND: Virat Kohli "World's Best Captain", Says Former India Cricketer  After Centurion Test Win | Cricket News

কাম্বলি কু-তে হিন্দিতে লিখেছেন, “অধিনায়ক পরিবর্তনের কথা বলছি, আবহাওয়াও আমাদের বিপক্ষে! কিন্তু দেখুন আমরা কী করেছি, আমরা আশ্চর্যজনক করেছি। কোহলি প্রমাণ করেছেন কেন তিনি বিশ্বের সেরা অধিনায়ক। যখন তার ব্যাটিংয়ের কথা আসে, এই সিরিজটিও নিয়ে আসবে। পুরানো কোহলি ফিরে এসেছে।” 

টানা দ্বিতীয় বছর কোনো আন্তর্জাতিক সেঞ্চুরি ছাড়াই শেষ করলেন কোহলি

India vs South Africa 2021: Which records can Virat Kohli break against  South Africa?

সেঞ্চুরিয়ান টেস্টের প্রথম ইনিংসে ৩৫ ও দ্বিতীয় ইনিংসে ১৮ রান করেন ভারতীয় অধিনায়ক।সেঞ্চুরিয়ান টেস্টের চতুর্থ ইনিংসে ভারত ৩০৫ রান রক্ষা করেছিল যেখানে জাসপ্রিত বুমরাহ এবং মহম্মদ শামি তিনটি করে উইকেট নিয়েছিলেন। প্রথম টেস্টে শামি ভারতীয় বোলারদের পছন্দ ছিলেন কারণ তিনি আট উইকেট (5/44 এবং 3/63) নিয়েছিলেন, যেখানে জসপ্রিত বুমরাহ খেলায় পাঁচ উইকেট (2/16 এবং 3/50) নিয়েছিলেন। চ্যালেঞ্জিং পরিস্থিতিতে প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরির জন্য কেএল রাহুল ম্যাচের সেরা হন। তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারত ১-০ তে এগিয়ে আছে এবং দ্বিতীয় টেস্টটি জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে এবং তৃতীয় টেস্ট কেপটাউনে অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published.