২০১১ সালের ভারতীয় বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য তিনি। একটা সময় তাঁর নজরকাড়া মিডিয়াম পেস বোলিংয়ে রাতের ঘুম ছুটেছিল বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের। অথচ ক্রোড়পতি লিগ আইপিএলের ম্যাচ ফিক্সিং কাণ্ডে জড়িয়ে অসময়ে নিজের উজ্জ্বলতম ক্রিকেট কেরিয়ার নিজের হাতেই শেষ করে দিলেন কেরালার প্রতিভাবান বোলার এস শ্রীসন্থ। চলতি বছরের শুরুতে কেরালা হাইকোর্টে পিটিশন ফাইল করে ভারতীয় ক্রিকেট বোর্ডকে তাঁর ওপরে ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আবেদন জানিয়ে ফের সংবাদের শিরোনামে চলে আসেন ৩৪ বছর বয়সী এই ভারতীয় ক্রিকেটারটি। বোর্ড অবশ্য শ্রীসন্থকে স্কটল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি দিয়ে তাঁকে একটা নতুন লাইফ লাইন প্রদান করে।

শ্রীসন্থ

এখানে দেখুনঃ বিশ্বকাপজয়ী অন্ধ ক্রিকেট দলকে আর্থিক অনুদান দিতে চায় শ্রীসন্থ

ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে দীর্ঘদিন জাতীয় দলের হয়ে খেলেছেন শ্রীসন্থ। পাশাপাশি আইপিএলেও সফলভাবে বল হাতে ঝড় তুলেছিলেন তিনি। যদিও রাজস্থান রয়্যালসের হয়ে খেলাকালিন ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে পড়েন কেরালার এই মিডিয়াম পেসারটি। একা শ্রীসন্থ নন, রাজস্থান রয়্যালসের বাকি দুই সদস্য অজিত চান্ডিলা এবং অঙ্কিত চবনও জড়িয়ে যায় ম্যাচ ফিক্সিং কাণ্ডে। যার ফলে ২০১৩ সালে এই তিন ক্রিকেটারকে সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে বিসিসিআই। ২০১৫ সালে অবশ্য তাদের বিরুদ্ধে তদন্ত চালিয়ে চার্জশিটও গঠন করা হয়। পাশাপাশি তাদের ওপর বোর্ড আজীবন নিষেধাজ্ঞার খাঁড়া ঝুলিয়ে দেয়। যদিও সেই নিষেধাজ্ঞা ভারতীয় ক্রিকেট বোর্ড আজও তাদের ওপর থেকে তোলেনি।

এস শ্রীসন্থ

এর মধ্যিখানে ভারতের এই বিতর্কীত ক্রিকেটার শ্রীসন্থ বার বার নিজেকে নির্দোষ দাবী করে বিসিসিআই-য়ের পাশাপাশি আদালতের কাছে শরণাপন্ন হয়েছেন। যদিও তার কোনও কথায় কেউই বিশেষ কান দেয়নি। যার ফলে তার ওপর থেকে এখনও ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেনি বোর্ড। আইপিএলের ম্যাচ ফিক্সিং কাণ্ডের তদন্ত আপাতত যেদিকে গড়াচ্ছে, তাতে শ্রীসন্থের আন্তর্জাতিক ক্রিকেট ফিরে আসার সম্ভাবনা প্রায় ফিকে হয়ে আসছে। যাবতীয় বিষয়কে মাথায় রেখে এবার এই কেরালিয়ান ক্রিকেটারটি অন্য পথে নিজের প্রতিভা চেনানোর লক্ষ্যে কোমর বেধে ফেলেছেন। ভালো বোলারের পাশাপাশি তিনি একজন ভালো ডান্সার হিসেবে বেশ পরিচীত। এবার তিনি অভিনয়ের জগতে পা রেখে সিনেমায় নামতে চলেছেন।

ফের ভারতীয় ক্রিকেট দলের জার্সি নিজের গায়ে জড়ানোর লক্ষ্য অবিচল থেকেও এবার রূপোলি পর্দায় নামার পরিকল্পনা প্রায় করে ফেলেছেন শ্রীসন্থ। আগামী জুলাই মাসের ১৪ তারিখে তাঁর প্রথম ছবি ‘টিম ফাইভ’ মুক্তি পেতে চলেছে। মুক্তি পেতে চলা ওই ছবিতে ভারতের এই অভিজ্ঞ বোলারকে সম্ভাবত প্রধান চরিত্রে দেখা যাবে। যেখানে তাকে মোটর সাইকেলে পটু একটা লড়াকু চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। সব মিলিয়ে ছবিটি বেশ রোমাঞ্চকর হতে চলেছে বলে মনে করছেন চলচিত্র বিশেষজ্ঞরা। এর পাশাপাশি বলিউডেও বেশ কয়েক’টি ছবিতে অভিনয় করতে দেখা যাবে শ্রীসন্থকে।

আরোও দেখুনঃ শ্রীসন্থের থেকে অনুপ্রেরণা খুঁজছেন হৃতিক রোশন!

নিচে রইল শ্রীসন্থের আসন্ন মালায়ম সিনেমার কিছু ছবিঃ

উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে ২০০৭ সালের টি–২০ বিশ্বকাপের পাশাপাশি ২০১১ সালের বিশ্বকাপ দলের হয়ে খেলেছিলেন শ্রীসন্থ। জাতীয় দলের হয়ে ২৭টি টেস্টে ৮৭টি উইকেট এবং ৫৩টি ওয়ানডে ম্যাচে ৭৫টি উইকেট পেয়েছেন তিনি।

একসময় ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেট দলের এক গুরুত্বপূর্ণ পেসার ছিলেন শ্রীসন্থ
  • SHARE

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...