Rohit Sharma Feel Sad For Shikhar Dhawan

আগামী টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) জন্য অনেক তারকা খেলোয়াড়কে সুযোগ দিয়েছেন টিম ইন্ডিয়ার নির্বাচকরা। অভিজ্ঞতা এবং তরুণ খেলোয়াড়দের সমন্বয়কে দলে রাখা হয়েছে, কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে জায়গা পাননি বিপজ্জনক ব্যাটসম্যান। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দলের ওপেনিং করতে গিয়ে অনেক ম্যাচ জিতেছেন এই খেলোয়াড়। টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা না পাওয়ার পাশাপাশি এই খেলোয়াড়ের ক্যারিয়ারে একটা পাওয়ার ব্রেক নিচ্ছে বলে মনে হচ্ছে। আসুন জেনে নেই এই খেলোয়াড় সম্পর্কে।

জায়গা পাননি এই তারকা খেলোয়াড়

অধিনায়ক রোহিত শর্মাও বাঁচাতে পারলেন না তার প্রিয় বন্ধুর ক্যারিয়ার, টি-২০ বিশ্বকাপে নির্বাচকরা দেখালেন বাইরের রাস্তা !! 1

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিস্ফোরক ব্যাটসম্যান শিখর ধাওয়ানকে টিম ইন্ডিয়াতে সুযোগ দেননি নির্বাচকরা। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করতে গিয়ে ভারতীয় দলের হয়ে অনেক হারে ম্যাচ জিতেছেন ধাওয়ান। এই দুজনের ওপেনিং জুটি মাঠে ঝড় তুলতে সক্ষম। রোহিত শর্মার অনুপস্থিতিতে ধাওয়ানও বেশ কয়েকবার অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটের নির্বাচকরা এখন তাকে উপেক্ষা করছেন। গত বছরের মতো এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাননি তিনি।

আইসিসি টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স

Rohit And Shikhar
India’s Shikhar Dhawan (L) and India’s captain Rohit Sharma wait for the result of an unsuccessful appeal by England during the Royal London x ACE One Day International (ODI) cricket match between England and India at The Oval in London on July 12, 2022. – RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo by Ian Kington / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo by IAN KINGTON/AFP via Getty Images)

শিখর ধাওয়ান তার ছন্দে থাকলে যে কোনো বোলিং আক্রমণ ভেঙে দিতে পারেন। উইকেটের মাঝে খুব ভালো রান করেন তিনি। ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে তিনি খুব উজ্জ্বল ব্যাটিং করেছিলেন। এমনকি জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ সফরেও তার ব্যাট অনেক রান করেছে। কিন্তু দলে দুর্বল নির্বাচনের শিকার হচ্ছেন এই তারকা খেলোয়াড়।

আইপিএলে দেখাচ্ছেন জ্বালবা

অধিনায়ক রোহিত শর্মাও বাঁচাতে পারলেন না তার প্রিয় বন্ধুর ক্যারিয়ার, টি-২০ বিশ্বকাপে নির্বাচকরা দেখালেন বাইরের রাস্তা !! 2

শিখর ধাওয়ানের বর্তমান বয়স ৩৭ বছর, কিন্তু মাঠে তার তত্পরতা তরুণদেরও হার মানায়। শিখর ধাওয়ানকে টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেটে সুযোগ দিচ্ছেন না নির্বাচকরা। যদিও ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিং বিপক্ষ দলকে চূর্ণ করতে পারে।

ভারতের হয়ে তিনটি ফরম্যাটেই খেলেছেন

অধিনায়ক রোহিত শর্মাও বাঁচাতে পারলেন না তার প্রিয় বন্ধুর ক্যারিয়ার, টি-২০ বিশ্বকাপে নির্বাচকরা দেখালেন বাইরের রাস্তা !! 3

শিখর ধাওয়ান ভারতের হয়ে তিন ফরম্যাটেই ক্রিকেট খেলেছেন। তিনি ভারতের হয়ে ৩৪ টেস্ট ম্যাচে ২২১৫ রান, ১৫৮ একদিনের ম্যাচে ৬৬৪৭ রান করেছেন। একই সময়ে, ৬৮ টি-টোয়েন্টি ম্যাচে ১৭৫৯ রান করেছেন। তিনটি ফরম্যাটেই তিনি ভারতের হয়ে ওপেনিংয়ে নতুন রেকর্ড গড়েছেন।

Read More:টি-২০ বিশ্বকাপের টিম নির্বাচনে নির্বাচকদের এই ৫টি সিদ্ধান্ত সকলকে অবাক করেছে !!

টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (ডব্লিউকে), দিনেশ কার্তিক (ডব্লিউকে), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, ওয়াই চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার হর্ষল প্যাটেল, আরশদীপ সিং

স্ট্যান্ডবাই প্লেয়ার – মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

Leave a comment

Your email address will not be published.